স্বাস্থ্যবিধি মেনে অসমাপ্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত চবির

হল বন্ধই থাকবে

চবি প্রতিনিধি | সোমবার , ১৬ নভেম্বর, ২০২০ at ৯:২৭ পূর্বাহ্ণ

স্বাস্থ্যবিধি মেনে শীঘ্রই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষাসমূহ গ্রহণের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষায় অংশ নিবেন। গতকাল রোববার দুপুরে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, করোনার কারণে আটকে থাকা পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে গ্রহণের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে উপাচার্যের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। তবে আবাসিক হলসমূহ বন্ধই থাকবে। বিভাগীয় সভাপতিরা আলোচনা করে সুবিধামতো সময়ে পরীক্ষার রুটিন দিবেন। আর যেসকল বিভাগের পরীক্ষা গ্রহণের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছিল কিন্তু করোনা কারণে পরীক্ষা হয়নি, সেসকল বিভাগের পরীক্ষা ক্রমান্বয়ে গ্রহণ করার সিদ্ধান্ত হয়েছে।
কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। এ ব্যাপারে আইন বিভাগের শিক্ষার্থী ফোরকানুল আলম আজাদীকে বলেন, এ সময়ে বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাই। তবে সিদ্ধান্ত যাতে শুধু খাতা কলমে সীমাবদ্ধ না থাকে। শীঘ্রই যাতে এ সিদ্ধান্ত মোতাবেক কাজ হয় সেই আশা করছি। এ কাজে শিক্ষকদের সর্বোচ্চ সহযোগিতা আশা করছি।

পূর্ববর্তী নিবন্ধচাক্তাই-খাতুনগঞ্জে পচা পেঁয়াজের স্তূপ
পরবর্তী নিবন্ধমুরুব্বিরা আমির বানাইয়া দিছে – বাবুনগরী