সাতকানিয়ায় জাল হাতে সাঁতরে নদী পার হতে গিয়ে স্কুল শিক্ষার্থীর মৃত্যু

সাতকানিয়া প্রতিনিধি | রবিবার , ১৫ নভেম্বর, ২০২০ at ৮:৩৫ অপরাহ্ণ

সাতকানিয়ায় জাল হাতে নিয়ে সাঁতার কেটে নদী পার হতে গিয়ে পানিতে ডুবে এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তার নাম মো. রাকিব (১৬)।
শঙ্খনদীতে ডুবে যাওয়ার প্রায় পৌনে এক ঘণ্টা পর তার লাশ উদ্ধার করা হয়।
আজ রবিবার (১৫ নভেম্বর) দুপুরে শঙ্খনদীর সাতকানিয়ার বোমাং হাট এলাকায় এ ঘটনা ঘটে।
রাকিব উপজেলার বাজালিয়া ইউনিয়নের মাহালিয়া এলাকার আবদুর রহিমের পুত্র এবং শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।
শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এনামুল হক জানান, গত শনিবার দিবাগত রাতে পুরানগড় এলাকায় শঙ্খনদীতে বিষ প্রয়োগ করে মাছ শিকার করেছে দুর্বৃত্তরা। সেখানে প্রয়োগকৃত বিষের প্রভাবে আজ সকালে শঙ্খনদীর বাজালিয়া বোমাং হাট এলাকায় মাছ ভেসে উঠে। নদীতে মাছ ভেসে ওঠার বিষয়টি জানাজানি হওয়ার পর এলাকার শত শত মানুষ মাছ ধরার জন্য নেমে পড়েন।
শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রাকিবও হাত জাল নিয়ে মাছ ধরার জন্য শঙ্খনদীতে যায়। মাছ ধরা শেষে দুপুর ১২টার দিকে রাকিব শঙ্খনদীর দিয়াকূল এলাকা থেকে মাছ ও জাল হাতে নিয়ে সাঁতার কেটে নদী পার হচ্ছিল। এসময় নদীর পানিতে ডুবে যায়।
রাকিব নদীর পানিতে ডুবে যাওয়ার পর আতংকে সবাই মাছ ধরা বন্ধ করে দিয়ে পানি থেকে উঠে যায়।
পরে খবর পেয়ে বাজালিয়া ইউপি সদস্য মো. শামসুল ইসলামসহ কয়েকজন লোক নদীতে নেমে খোঁজাখুঁজির পর রাকিবের লাশ উদ্ধার করেন।
বাজালিয়া ইউপি সদস্য মো. শামসুল ইসলাম জানান, রাকিব লেখাপড়ার পাশাপাশি বোমাং হাট এলাকায় ফেমাস নামক একটি টেইলার্সে কাজ শিখছিল।
আজ সকালে নদীতে মাছ ভেসে উঠেছে শুনে অন্য সবার মতো রাকিবও মাছ ধরার জন্য জাল নিয়ে শঙ্খনদীতে যায়।
সকাল বেলা জাল নিয়ে নদীর বাজালিয়া বোমাং হাট এলাকা থেকে সাঁতার কেটে দোহাজারীর দিয়াকূল এলাকায় যায়। পরে দীর্ঘক্ষণ মাছ ধরে।
তিনি বলেন, “মাছ ধরা শেষে দুপুর ১২টার দিকে জাল হাতে নিয়ে সাঁতার কেটে নদী পার হওয়ার সময় রাকিব পানিতে ডুবে যায়। খবর পেয়ে এলাকার আরো কয়েকজনকে সাথে নিয়ে নদীতে নেমে খোঁজাখুঁজির পর তার লাশ উদ্ধার করি।”

পূর্ববর্তী নিবন্ধখাতুনগঞ্জে পচছে পেঁয়াজ, বের হচ্ছে অঙ্কুর
পরবর্তী নিবন্ধহেফাজতের নতুন কমিটি প্রত্যাখ্যান শফী অনুসারীদের