টানা কয়েকদিন চট্টগ্রামে শনাক্তের সংখ্যা শতাধিক

করোনাভাইরাস

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৩ নভেম্বর, ২০২০ at ৫:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ১ হাজার ২৯৪টি নমুনা পরীক্ষায় নতুন করে আরো ১১৩ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। হিসেবে পরীক্ষাকৃত নমুনায় ৮.৭৩ শতাংশের পজিটিভ শনাক্ত হয়েছে এদিন। এ নিয়ে টানা বেশ কয়দিন শতাধিক সংখ্যায় করোনা সংক্রমিত শনাক্ত হচ্ছে চট্টগ্রামে। নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শনাক্তের সংখ্যাও ঊর্ধ্বমুখী বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। এদিকে, বুধবার নতুন শনাক্ত ১১৩ জনসহ চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ২২৮ জনে। শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মাঝে কোনো মৃত্যু হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। তবে আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ৩০৯ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, বুধবার ১ হাজার ২৯৪টিসহ এ পর্যন্ত মোট ১ লাখ ৪২ হাজার ৪৬৬টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২২ হাজার ২২৮ জনের। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের গড় হার ১৫.৬০ শতাংশ। নতুন ৫৫ জনসহ এ পর্যন্ত ১৭ হাজার ৭ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। হিসেবে আক্রান্তদের ৭৬.৫১ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
অন্যদিকে, বুধবার চট্টগ্রামে করোনা শনাক্ত ১১৩ জনের মধ্যে ১০২ জন মহানগরীর এবং ১১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন। এদিন উপজেলা পর্যায়ে হাটহাজারীতে ৭ জন, পটিয়ায় ২ জন এবং আনোয়ারা ও ফটিকছড়িতে ১ জন করে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

পূর্ববর্তী নিবন্ধদৃষ্টিনন্দন ইনডোর পাচ্ছে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম
পরবর্তী নিবন্ধডিজিএফআইকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর