এরশাদ ছিলেন গণতন্ত্রের রূপকার

জাপার আলোচনায় বক্তারা

| বুধবার , ১১ নভেম্বর, ২০২০ at ৬:২৯ পূর্বাহ্ণ

গণতন্ত্র দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টি অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে এক আলোচনা সভা আবু জাফর মোহাম্মদ কামালের সভাপতিত্বে সংগঠনের চকবাজারস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য মো. এয়াকুব হোসেন, সালামত আলী, মো. আল ইমরান, আবু তাহের, মো. জহুর উদ্দীন জহির, ইরশাদুল হক ছিদ্দিকী, রাশেদুল হক খোকন, মাজেদুল হক, তপন চক্রবর্তী জুনু, গোলাম কিবরিয়া, নুরুল হুদা জুজু প্রমুখ।
সভায় বক্তারা বলেন, দেশ যখন বিভিন্ন অত্যাচার অনাচারে নিমজ্জিত ছিল তখন তৎকালীন রাষ্ট্রপতি বিচারপতি আব্দুস সাত্তার দেশ পরিচালনায় ব্যর্থ হয়ে স্বেচ্ছায় পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের কাছে ক্ষমতা অর্পণ করেছিলেন। ক্ষমতা গ্রহণ করার পর থেকে উন্নয়নের যে আলোকবর্তিকা এরশাদ জ্বালিয়ে দিয়ে ছিলেন তাতে ঈর্ষান্বিত হয়ে ১৯৮৭ সালে নূর হোসেন নামের যে যুবক প্রাণ দিয়েছিলেন তার খুনি এরশাদ বলে অপপ্রচার চালানো হচ্ছে। পল্লীবন্ধু গণতন্ত্রের প্রতি আস্থা রেখে ক্ষমতা হস্তান্তর করে যে বিরল ইতিহাস সৃষ্টি করেছিলেন তার জন্য জাতি আজীবন তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
এদিকে নগরীর সুপ্রভাত স্টুডিও হলে গতকাল বিকাল ৩টায় নগর জাপা আয়োজিত আলোচনা সভা আনিসুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও তরুণ পার্টির আহ্বায়ক রেজাউল করিম রেজার পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা তপন চক্রবর্ত্তী। বিশেষ অতিথি ছিলেন ওসমান খান, কামরুজ্জামান পল্টু। প্রধান বক্তা ছিলেন যুব সংহতি কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক নাছির উদ্দীন ছিদ্দিকী। বিশেষ বক্তা ছিলেন কৃষক পার্টি কেন্দ্রীয় সহ-সভাপতি এনামুল হক বেলাল। বক্তব্য রাখেন নুরুল আজিজ সওদাগর, হাজি শওকত আকবর, আবছার উদ্দীন রনি, এম আজগর আলী, কায়সার হামিদ মুন্না, এম এ শুক্কুর, হাফিজুর রহমান মিন্টু, শেলী আকতার, বিলকিছ সুলতানা, আলেয়া বেগম, নাছরিন আক্তার লাভলী, কাকলী আকতার প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে তপন চক্রবর্ত্তী বলেন, দেশে এখন চলছে গণতন্ত্রের লেবাসে একনায়কতন্ত্র। কোথাও শৃঙ্খলা নেই। উন্নয়নের নামে সর্বত্র চলছে লুটপাট, অথচ এর বিরুদ্ধে কথা বলাও মুশকিল এখন। তিনি বলেন, ৯০ পরবর্তী দেশে শত শত নূর হোসেন হত্যার শিকার হলেও অজ্ঞাত কারণে কেউ তাদের জন্য মৃত্যু দিবস পালন করে না। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবিএনপির মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না : কাদের
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১০৭ জন