সাধারণ বেশে ভয়ংকর ছিনতাইকারী

জুমার সময় বাসায় ঢুকে অস্ত্রের মুখে ছিনতাই, গ্রেপ্তার ১

আজাদী প্রতিবেদন | রবিবার , ৮ নভেম্বর, ২০২০ at ৪:৩৭ পূর্বাহ্ণ

সজীব খান মুন্না প্রকাশ সজীব মোল্লা (২৭)। সাধারণের বেশে অলিগলিতে ঘুরে বেড়ালেও ভয়ংকর ছিনতাইকারী তিনি। তার কোমরে থাকে ধারালো ছোরা বা চাপাতি। অনলাইনে ‘রুমমেট আবশ্যক’ দেখে বাসা টার্গেট করেন সজীব। তারপর জুমার নামাজের সময় টোকা দেন টার্গেট করা বাসার দরজায়। ভেতরে মানুষের উপস্থিতি বেশি মনে হলে কোনো একটা ছুতোয় চলে আসেন। আর যদি দেখেন, একজনের বেশি মানুষ নেই-তবে দ্রুত ঢুকে পড়েন। ধারালো অস্ত্রের মুখে ছিনতাই করে বের হয়ে যান। গত শুক্রবার পশ্চিম খুলশীর জালালাবাদের ৩ নম্বর রোডের সাইদা ভিউর ৫তলার একটি ব্যাচেলর ফ্ল্যাটে এ কায়দায় ছিনতাই করতে গিয়ে এলাকাবাসীর হাতে ধরা পড়েন সজীব।
পরে তাকে গণপিটুনি দিয়ে পুলিশের হাতে সোপর্দ করা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুজ্জামান আজাদীকে বলেন, ফ্ল্যাটের বাসিন্দা হুমাউন আল রশিদ বাদী হয়ে থানায় সজীব মোল্লার বিরুদ্ধে একটি মামলা করেছেন। তার বাড়ি পিরোজপুর জেলার পিরোজপুর সদর থানা এলাকায়। তিনি নগরীর ওয়াসা এলাকায় বসবাস করে আসছিলেন।
মামলার এজাহারে হুমাউন আল রশিদ জানান, ফ্ল্যাটে একা ছিলেন তিনি। বাকি সদস্যরা জুমার নামাজ পড়তে মসজিদে গিয়েছিল। তিনিও মসজিদে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিলেন। এ সময় দরজায় টোকা পড়ে। দরজা খুলে তিনি সজীব মোল্লাকে দেখতে পান। কী চায় জানতে চাইলে সজীব মোল্লা জানায়-সে রুম শেয়ার করতে চায়। কথা বলতে-বলতে সজীব মোল্লা ফ্ল্যাটের ভেতর ঢুকে পড়ে এবং হুমাউন আল রশিদের গলায় ধারালো অস্ত্র তাক করে। একপর্যায়ে মোবাইল ও নগদ টাকা নিয়ে ফ্ল্যাট থেকে বেরিয়ে যায় সজীব মোল্লা। পরে হুমাউন আল রশিদ চিৎকার দিলে ভবনের অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দারা বের হয়ে আসে এবং সজীব মোল্লাকে আটক করে।
পুলিশি জিজ্ঞাসাবাদে সজীব মোল্লা জানান, ছিনতাই তার পেশা। এর আগে নগরীর পাঁচলাইশ, চান্দগাঁও ও খুলশী থানা এলাকায় তিনি এ ধরনের কাজ করে বেঁচে গেছেন প্রতিবারই। তবে এবার আর শেষ রক্ষা হলো না তার।

পূর্ববর্তী নিবন্ধনগরীতে দুই ঘণ্টার প্রতীকী পরিবহন ধর্মঘট আজ
পরবর্তী নিবন্ধদেশে আরো ১৩ মৃত্যু