ঘুমধুমে দুই লাখ ইয়াবাসহ ৬ মাদক ব্যবসায়ী আটক

বান্দরবান প্রতিনিধি | শুক্রবার , ৬ নভেম্বর, ২০২০ at ৫:৫৬ পূর্বাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ঘুমধুম মিয়ানমার সীমান্ত থেকে ২ লাখ ইয়াবাসহ ৬ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি। গতকাল বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য সাড়ে তিন কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি।
বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজুআমতলী সীমান্তপথে মাদক ব্যবসায়ী চক্র মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবা পাচার করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালান বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড (বিজিবি) ৩৪ ব্যাটেলিয়ানের সদস্যরা। বিজিবি সদস্যরা ফাঁদ পেতে সীমান্তপথে ইয়াবা পাচারের সময় ৬ জনকে ইয়াবাসহ আটক করেন। এসময় তাদের শরীরে তল্লাশি চালিয়ে লুঙ্গি ও গামছা মোড়ানো অবস্থায় ২ লাখ ইয়াবা উদ্ধার করা হয়েছে।
আটকৃতরা হলেন- উখিয়া উপজেলার থাইংখালী গ্রামের মীর আহমদের ছেলে মো. জয়নাল আবেদীন (২৫), কুতুপালং লম্বাশিয়া ক্যাম্পের রোহিঙ্গা মো. রহমত উল্লাহ (২৫), মাহমুদুল হাসান (২১), মো. সেলিম (২২), মো. আমিন (২২) ও মো. জিয়াবুল হক (২৬)। উদ্ধার করা ইয়াবার বাজার মূল্য আনুমানিক সাড়ে তিন কোটি টাকা। ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি ৩৪ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে.কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, আটক ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা করা হবে। সীমান্ত সুরক্ষায় এবং মাদক চোরাচালান বন্ধে বিজিবি সীমান্ত এলাকায় দায়িত্ব পালন করছে। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স’ নীতির সাথে একাত্মতা জানিয়ে মাদকের বিরুদ্ধে এই ধরনের অভিযান অব্যাহত রেখেছে বিজিবি।

পূর্ববর্তী নিবন্ধবাস্তবায়নের পথে এগুচ্ছে শিশু হাসপাতাল প্রকল্প
পরবর্তী নিবন্ধধর্ষণ মামলায় নূরের সহযোগী সোহাগ গ্রেপ্তার