প্রথম জেমস বন্ড তারকা কনরি আর নেই

| রবিবার , ১ নভেম্বর, ২০২০ at ৫:৪৭ পূর্বাহ্ণ

যাকে দিয়ে রুপালি পর্দায় জেমস বন্ডের যাত্রা শুরু হয়েছিল ও যিনি এই স্পাই থ্রিলারের সাতটি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন, সেই শন কনরি আর নেই। ওয়েস্ট ইন্ডিজের বাহামা দ্বীপে অবস্থানকালে ঘুমের মধ্যেই তিনি চিরঘুমে চলে গেছেন বলে জানিয়েছে তার ছেলে। বিবিসি জানিয়েছে, জাতিতে স্কটিশ এই অভিনেতার বয়স হয়েছিল ৯০ বছর। কিছু সময় ধরে তিনি অসুস্থ ছিলেন বলে তার ছেলে জ্যাসন কনেরি জানিয়েছেন।
জ্যাসন বলেছেন, আমার বাবাকে যারা জানেন ও ভালবাসেন তাদের সবার জন্যই এটি একটি দুঃখজন দিন এবং অভিনেতা হিসেবে যে দুর্দান্ত উপহার তিনি দিয়েছেন আর বিশ্বব্যাপী যারা তা উপভোগ করেছেন তাদের সবার জন্য এটি একটি দুঃখজনক ক্ষতি। খবর বিডিনিউজের।
চার দশকের অভিনয় জীবন ছিল তার। ‘দ্য আনটাচেবলস’ চলচ্চিত্রে একজন আইরিশ পুলিশের ভূমিকায় অভিনয়ের জন্য ১৯৮৮ সালে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারে ভূষিত হয়েছিলেন তিনি। শন কনরিকে জেমস বন্ডের ভূমিকায় অভিনয় করা শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে বিবেচনা করা হয়। এ সংক্রান্ত জরিপেও প্রায়ই তার নাম উঠে এসেছে। জেমস বন্ড সিরিজ ছাড়াও হলিউডের বেশ কয়েকটি আলোচিত ছবিতে তিনি অভিনয় করেছেন। এগুলোর মধ্যে দ্য আনটাচেবলস এর পাশাপাশি দ্য হান্ট ফর রেড অক্টোবর, ইন্ডিয়ানা জোন্স এন্ড দ্য লাস্ট ক্রুসেড এবং দ্য রক অন্যতম। ২০০০ সালে তাকে নাইটহুড খেতাবে ভূষিত করেন ব্রিটিশ রানি এলিজাবেথ। চলতি বছরের অগাস্টে ৯০তম জন্মদিন উদযাপন করেছিলেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধজীবনের প্রতিটি ক্ষেত্রে মহানবীর আদর্শ অনুসরণের আহ্বান
পরবর্তী নিবন্ধতমা মির্জার ঘোষণা