আমিরবাগ আবাসিক

| রবিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:২৯ পূর্বাহ্ণ

আমিরবাগ আবাসিক

আজাদী প্রতিবেদন 

নগরীর চকবাজারের আমিরবাগ আবাসিকের একটি বাসার গ্রিল কেটে ১৫০ ভরি স্বর্ণ চুরির ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত তিনটা পাঁচ মিনিটে আবাসিকের এসআর ভবনের দ্বিতীয় তলার সিএন্ডএফ এজেন্ট সরোয়ার আলম খানের বাসার বেলকনির গ্রিল কেটে তিনজন চোর এ ঘটনা ঘটায়।

চুরি যাওয়া স্বর্ণের আনুমানিক মূল্য এক কোটি ৬৮ হাজার টাকা। ভবনের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, তিনজন চোরই যুবক। সরোয়ার আলম খান ওয়ারিশা এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী। তিনি আজাদীকে বলেন, পরিবারের সদস্যরা কাপ্তাই বেড়াতে যাওয়ায় আমি বাসায় একা ছিলাম। আমি একটি রুমে ঘুম ছিলাম। পাশের অপর একটি রুমে স্বর্ণগুলো রাখা ছিল। বাসার বেলকনির গ্রিল কেটে রুমে ডুকে স্বর্ণ নিয়ে পালিয়ে যাওয়া, এর কিছুই আমি বুঝতে পারিনি।

পরিবারের অন্যান্যদের স্বর্ণও তার কাছে রাখা ছিল উল্লেখ করে সরোয়ার আলম খান বলেন, আমরা পাঁচ ভাইবোন। এরমধ্যে আমার বোন জামাই নৌবাহিনীর লেঃ কমান্ডার ও আরেক বোন জামাই মেরিন ইঞ্জিনিয়ারের স্বর্ণ ছিল। সবগুলো স্বর্ণও নিয়ে গেছে। সিআইডির ক্রাইম সিন এবং থানা পুলিশসহ সংশ্লিষ্টরা বাসা পরিদর্শন করেছেন উল্লেখ করে তিনি আরো বলেন, উনারা নানা আলামত সংগ্রহ করেছেন। আশা করছি, সংশ্লিষ্টরা চোরদের দ্রুত শনাক্ত করে গ্রেপ্তার করতে সক্ষম হবে। চুরি যাওয়া স্বর্ণের আনুমানিক মূল্য এক কোটি ৬৮ হাজার টাকা বলেও জানান তিনি। এ ঘটনায় তিনজন অজ্ঞাত যুবকের বিরুদ্ধে চকবাজার থানায় মামলা করা হয়েছে বলেও জানান তিনি। চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়ালি উদ্দিন আকবর আজাদীকে বলেন, বেলকনির গ্রিল কেটে একটি বাসা থেকে ১৫০ ভরি স্বর্ণ লুটের খবর পেয়েছি। গভীর রাতে ঘটনাটি ঘটেছে। ইতিমধ্যে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আলামত সংগ্রহ করেছি। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করছি। এ ঘটনায় স্বর্ণের মালিক ব্যবসায়ী সরোয়ার একটি মামলা দায়ের করেছেন। অজ্ঞাত ব্যক্তিদের আসামি করেছেন। আমরা মামলাটি তদন্ত করে দেখব। পাশাপাশি চোরদের শনাক্ত করার কাজ চলমান রয়েছে। আমরা তাদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছি। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে আমরা তাদের গ্রেপ্তারে সক্ষম হব।

পূর্ববর্তী নিবন্ধজাতীয় পার্টি ভাঙার পরিস্থিতি দেখছেন না জিএম কাদের
পরবর্তী নিবন্ধপরিবেশ বিধ্বংসী কাজ থেকে বিরত থাকতে বাস্থইয়ের সদস্যদের আহ্বান