বিএনপি থেকে সাবধান

ওবায়দুল কাদের

আজাদী অনলাইন | শনিবার , ২৯ অক্টোবর, ২০২২ at ৬:১৭ অপরাহ্ণ

বিএনপি থেকে সবাইকে সাবধান হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি আবার ক্ষমতায় আসলে দেশশুদ্ধ গিলে খাবে মন্তব্য করে সবাইকে সতর্ক করেন তিনি।

আজ শনিবার (২৯ অক্টোবর) বিকেলে আগারগাঁওয়ে পুরোনো বাণিজ্য মেলার মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যেতিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সাবধান, বিএনপি থেকে সাবধান।

তারা মুক্তিযুদ্ধের চেতনা গিলেছিল। এবার ক্ষমতায় যেতে পারলে দেশশুদ্ধ গিলে খাবে।

বড়লোকের বাড়ির সামনে লেখা থাকে কুকুর থেকে সাবধান। আমরা বলি বিএনপি থেকে সাবধান।
এ সময় সম্মেলন স্থল বিশাল জনসমুদ্রে পরিণত হয়। এই সম্মেলনের মধ্য দিয়ে দলের কর্মী সমর্থকদের শো-ডাউন ও সাংগঠনিক শক্তির প্রদর্শন করলো ষমতাসীন আওয়ামী লীগ। সংগঠনটির ঢাকা জেলা সম্মেলন সাধারণত সিটি কর্পোরেশন এলাকার বাইরে হওয়ার কথা থাকলেও এবার শো-ডাউন ও সাংগঠনিক শক্তির প্রদর্শনের উদ্দেশ্যেই ঢাকা মহানগরের মধ্যে সম্মেলনের সমাবেশের স্থান বেছে নেওয়া হয়।

এ কর্মসূচি সম্মেলন হলেও ঢাকা জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা হাজার হাজার জনতার মিছিল থেকে নির্বাচনী স্লোগান ধ্বনিত হতে থাকে। দলের নির্বাচনী প্রতীক নৌকার স্লোগানে সম্মেলনের মাঠ ও আশপাশের এলাকা মুখরিত হয়ে ওঠে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে সম্মেলনের এ সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক; জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিদ্যিুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু; সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

ওবায়দুল কাদের বলেন, তারা মরণ কামড় দিয়েছে। মরণ কামড় আর জীবন কামড়; যে কামড়ই দেন বলে যাচ্ছি শান্তিপূর্ণভাবে আসুন। তত্ত্বাবধায়ক সরকারের ভুত মাথা থেকে নামান। তত্ত্বাবধায়ক আর হবে না। আদালত জাদুঘরে পাঠিয়েছে। আমাদের দোষ না, উচ্চ আদালত নিষিদ্ধ করেছে। সেই তত্ত্বাবধায়ক সরকার না হলে নির্বাচনে যাবেন না? যাবেন, যাবেন… গাধা পানি ঘোলা করে খায়। সময় আসলে দেখা যাবে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এদেশের অর্থনীতি বিএনপি গিলে খেয়েছে। বিএনপি এদেশের মুক্তিযুদ্ধের মুল্যবোধ গিলে ফেলেছে। এবার যদি ক্ষমতায় যেতে পারে দেশসহ গিলে ফেলবে! সাবধান! ক্ষমতায় এলে বিএনপি আবারও লুটপাটের রাজনীতি শুরু করবে। আবারও হাওয়া ভবন আন‌তে তারা ‘টেক ব‌্যাক’ বাংলা‌দে‌শের কথা বল‌ছেন।

বিদেশ থেকে বিএনপির টাকা আস‌ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির জন‌্য দুবাই থেকে টাকা আস‌ছে। খোঁজ পে‌য়ে‌ছি, ব‌্যবস্থা নি‌চ্ছি। টাকা ওড়ে আকাশে, টাকা ওড়ে বাতাসে। টাকার খেলা হবে না। খেলা হবে আপনাদের সেই সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষক খুনি ডাকাত সরকার, যাদের হাতে বাংলাদেশ নিরাপদ নয়, গণতন্ত্র নিরাপদ নয়, যাদের হাতে স্বাধীনতা-মুক্তিযুদ্ধের মুল্যবোধ নিরাপদ নয়, তাদের সঙ্গে খেলা হবে। নির্বাচনে খেলা হবে। ভোটচুরির বিরুদ্ধে খেলা, দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে। মানুষের ভাগ্য নিয়ে যারা ছিনিবিনি খেলে, তাদের সঙ্গে খেলা হবে। খেলা হবে ভুয়া ভোটার তালিকা করার বিরুদ্ধে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোনো শক্তি হারা‌তে পারবে না, ইনশাল্লাহ।

বিএনপির প্রতি ওবায়দুল কাদের প্রশ্ন করেন, আপনাদের নেতাটা কে? যে গোপনে মুচলেকা দিয়েছেন জীবনে আর রাজনীতি করব না। লন্ডনে চলে গিয়েছে কে? সেই তারেক হচ্ছে ফখরুরেল নেতা। ফখরুলকে যে ফরমায়েশ দেয়, ফখরুল সেভাবে পুতুলের মতো নাচে। বাংলাদেশের মানুষ রাজনীতিতে, ক্ষমতায় শেখ হাসিনার মতো সৎ লোক, পরিশ্রমী লোক চায়। মানুষের কষ্টে যার রাতের ঘুম নষ্ট হয় সেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও দশ জনের করোনা শনাক্ত
পরবর্তী নিবন্ধবাংলাদেশের সাংবাদিকরা ‘অপরিপক্ক’