মাটিরাঙায় অবৈধ ভারতীয় ঔষধ ও শাড়ি আটক

খাগড়াছড়ি প্রতিনিধি | বুধবার , ২৮ অক্টোবর, ২০২০ at ৫:১৬ অপরাহ্ণ

সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে নিয়ে আসা ২৮ লাখ ৪০ হাজার টাকার ভারতীয় ঔষধ ও ১২৪ পিস ভারতীয় শাড়িসহ ২ জনকে আটক করেছে মাটিরাঙা থানা পুলিশ।
এসময় অবৈধ ভারতীয় শাড়ি ও ঔষধ বহনকারী একটি জিপ (চট্টগ্রাম-গ-২৫৩২)সহ দুইজনকে আটক করেছে মাটিরাঙা থানা পুলিশ।
মঙ্গলবার (২৭ অক্টোবর) মধ্যরাতের দিকে খাগড়াছড়ির মাটিরাঙা পৌরসভার ৫নং ওয়ার্ডের চেয়ারম্যানপাড়া কবরস্থানের পাশ থেকে অবৈধ ভারতীয় পণ্যসহ তাদেরকে আটক করা হয়।
আজ বুধবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে ভারতীয় শাড়ি ও বিভিন্ন ঔষধ আটকের বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী।
পুলিশ সূত্রে জানা যায়, অবৈধ উপায়ে বাজারজাতকরণের উদ্দেশ্যে একটি জিপে করে ভারতীয় শাড়ি ও বিভিন্ন ধরনের ঔষধ ওয়াচু রাবার বাগান এলাকা দিয়ে মাটিরাঙায় প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালায়।
এসময় জিপটি আটকের পর তাতে তল্লাশি চালিয়ে জিপে থাকা বিশটি প্লাস্টিকের বস্তায় এসব অবৈধ ভারতীয় পণ্যের সন্ধান পায় পুলিশ।
এ ঘটনায় গাড়ির চালক মো. শাহ আলম (৩৭) সহ অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামী ও হেলপার মো. এছহাক মিয়া(১৬)কে অভিযুক্ত করে বিশেষ ক্ষমতা আইনে মাটিরাঙা থানায় একটি মামলা দায়ের করেছেন মাটিরাঙা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম।
ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙা থানার ওসি মুহাম্মদ আলী বলেন, “প্রায়ই সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় পণ্য প্রবেশ করছে। এসব অবৈধ পথে পণ্য আমদানি রোধে পুলিশ কাজ করছে।”
আটককৃত শাড়ি ও ঔষধের বর্তমান বাজারমূল্য ৩০ লাখ টাকার উপরে বলে জানিয়েছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধতিনদিনের রিমান্ডে ইরফান সেলিম
পরবর্তী নিবন্ধ১০ টাকায় রবি সিম পাবেন চবি শিক্ষার্থীরা