৯ সাইক্লিস্টের পাহাড় জয়ের স্বপ্ন

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ১০ ডিসেম্বর, ২০২০ at ১১:৪৯ পূর্বাহ্ণ

মুজিব শতবর্ষ উপলক্ষে বান্দরবান জেলা পরিষদ আয়োজন করেছে মাউন্টেন বাইক অ্যাডভেঞ্চারের। যার নেতৃত্ব দিচ্ছেন টিম লিডার শৈমং উ মার্মা। গতকাল বুধবার দুপুরে বান্দরবানের ৯ শিক্ষার্থী নাইক্ষ্যংছড়িতে এসে যাত্রার সমাপ্তি টানেন। সেখানে তাদের স্বাগত জানায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি।
টিম লিডার শৈমং উ মার্মা জানান, ৩ ডিসেম্বর সকালে তাদের যাত্রা শুরু হয় জেলার রুয়াংছড়ি উপজেলা থেকে। তিনি জানান, এটি ৩ পার্বত্য জেলার প্রথম অ্যাডভেঞ্চার। এটি প্রথম শুরু হয় নভেম্বরে। আর দ্বিতীয় বারের মতো এ অভিযানে নামেন তারা। রুয়াংছড়ি হয়ে পর্যায়ক্রমে দলটি থানছি, রুমা, সদর, লামা, আলীকদম হয়ে সর্বশেষ নাইক্ষ্যংছড়ি পৌঁছালো। তিনি আরো বলেন, মুজিববর্ষ উপলক্ষে পাহাড় জয়ের স্বপ্ন নিয়ে তারা পাহাড়ের পর পাহাড় ঘুরে বেড়িয়েছেন এ রকেট সাইকেল নিয়ে। যে সাইকেল ছাড়া অন্য সাইকেলে এ পাহাড়ের চূড়ায় যাত্রা অসম্ভব বলে তিনি জানান। আর তাদের এ অভিযানের মূল প্রতিপাদ্য ছিল- ‘মাদককে না আর নারী-শিশু নির্যাতন করবোনা’। অভিযানে আরো অংশ নেন কাইছার, শুভ, প্রমিত, উসাংম্রই, আবদুল্লাহএইম, নুনুমি ও জয়সেন। তারা সকলেই বান্দরবান পৌরসভা এলাকার বাসিন্দা।
অভিযানের বিষয়ে বান্দরবান জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা জুড়ি মং বলেন, মূলত বঙ্গবন্ধুকে নিয়ে এ স্বপ্ন দেখা। ওরা ৯ জনের এ অভিযান আগেও একবার হয়েছিল। অভিযানে অংশ নেয়া সাইক্লিস্ট মোহাম্মদ আবদুল্লাহ বলেন, মাদক এবং নারী-শিশু নির্যাতনের বিরুদ্ধে এ ক্যাম্পেইন। অভিযানে অংশ নিতে পেরে আমরা দারুন খুশি।

পূর্ববর্তী নিবন্ধকলাউজানে ইটভাটা বন্ধে হাইকোর্টের নির্দেশ
পরবর্তী নিবন্ধলোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস কক্ষে চুরি