৯৫ লাখ টাকার ইয়াবাসহ গ্রেফতার ২

আজাদী অনলাইন | মঙ্গলবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২১ at ২:১৯ পূর্বাহ্ণ

জেলার আনোয়ারা থানাধীন সরকারহাট এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ৯৫ লাখ টাকা মূল্যের ১৮ হাজার ৮৩০ পিস ইয়াবা উদ্ধারসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। সেইসাথে জব্দ করা হয়েছে মাদক পরিবহনে ব্যবহৃত একটি মোটরসাইকেল।
র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে কতিপয় মাদক ব্যবসায়ী মোটরসাইকেল যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে কুমিল্লার দিকে যাচ্ছে।
উক্ত সংবাদের ভিত্তিতে গতকাল ২২ ফেব্রুয়ারি (সোমবার) র‌্যাব-৭, চট্টগ্রাম-এর একটি আভিযানিক দল আনোয়ারা থানাধীন সরকারহাট কাঁচাবাজারস্থ বিসমিল্লাহ ভাতঘর এন্ড বিরানী হাউজ-এর সামনে আনোয়ারা-বাঁশখালী পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।
এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি মোটরসাইকেলের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটরসাইকেলটিকে থামানোর সংকেত দেয়। মোটরসাইকেলটি র‌্যাবের চেকপোস্টের সামনে না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে নোয়াখালীর সেনবাগ থানার দীঘিরপাড়া ইউপি’র ৩নং ওয়ার্ডের কেশারপাড়ার (সেকান্দার ডাক্তারের বাড়ি) বাচ্চু মিয়ার ছেলে মো. জামাল হোসেন (৩০) এবং চট্টগ্রামের পটিয়ার কালারপুলের জিরি ইউপি’র ১নং ওয়ার্ডের মোহাম্মদনগরের (আব্দুল গনি সওদাগর বাড়ি) মো. আফসারের ছেলে মো. নিজাম উদ্দিনকে (২৭) আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও শনাক্ত মতে নিজ হেফাজতে থাকা ট্রাভেল ব্যাগের ভিতর হতে ১৮ হাজার ৮৩০ পিস ইয়াবা উদ্ধারসহ তাদের গ্রেফতার করা হয় এবং উক্ত মোটরসাইকেলটি (চট্ট-মেট্রো-হ-১৪-৯৯৯৫) জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে কুমিল্লাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে বিক্রি করে আসছে।
উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৯৫ লাখ টাকা এবং জব্দকৃত মোটরসাইকেলের আনুমানিক মূল্য ২ লাখ টাকা।
গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্য পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবলের বদলে বরফ
পরবর্তী নিবন্ধচবিতে ভর্তি পরীক্ষা শুরু ২২ জুন