৮ লটে ৩৮ দরপত্র জমা

কাস্টমসের ই-অকশন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৯ অক্টোবর, ২০২০ at ৬:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কাস্টম হাউসে গতকাল শেষ হয়েছে প্রথম দফার ই-অকশন (অনলাইন নিলাম)। প্রাথমিক পর্যায়ে ১৬ লটে ফেব্রিক্স, রসূন, সোডা অ্যাশ, আয়রন পাইপ ও স্ক্র্যাপ জাতীয় পণ্য নিলামে তোলা হয়। নিলামে ১৬টি লটের মধ্যে দরপত্র জমা পড়েছে ৮টিতে। এই ৮টিতে মোট ৩৮ দরপত্র জমা পড়েছে। বিডাররা (নিলামে অংশগ্রহণকারীরা) গত মঙ্গলবার দুপুর ১২টা থেকে গতকাল বিকাল ৫ পর্যন্ত অনলাইনে দরপত্র জমা দেন। অন্যদিকে আজ কাস্টমসের নিলাম শাখায় ম্যানুয়াল পদ্ধতিতে ১৪৮ লট পণ্য নিলামে তোলা হচ্ছে। নিলামে নিশান, টয়োটা, সুজুকি ব্যান্ডের ৪টি বিলাসবহুল গাড়িসহ গার্মেস্টস এঙেসোরিজ, ফেব্রিঙ, স্টিল আইটেম, ইলেকট্রনিঙ পণ্য, সিরামিক ও পেপারসহ বিভিন্ন ধরনের পণ্য রয়েছে।
বিডাররা পূর্বের নিয়মে চট্টগ্রাম কাস্টম হাউস, জেলা প্রশাসকের কার্যালয়, শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের (ঢাকা দক্ষিণ) কার্যালয়ে স্থাপিত দরপত্রের বঙে দুপুর ২টার মধ্যে দরপত্র জমা দিতে পারবেন। আড়াইটায় বিডারদের উপস্থিতিতে দরপত্রের বাঙ খোলা হবে।
জানতে চাইলে কাস্টম হাউসের উপ-কমিশনার (নিলাম শাখা) মো. ফয়সাল বিন রহমান দৈনিক আজাদীকে বলেন, চট্টগ্রাম কাস্টম হাউসে প্রথমবারের মতো আমরা ই-অকশন সম্পন্ন করেছি। সম্পূর্ণ ভোগান্তিবিহীন এই নিলাম সম্পন্ন হয়েছে। এছাড়া আগামীকাল (আজ) ম্যানুয়াল পদ্ধতিতে আমরা ১৪০ লট পণ্যের নিলাম অনুষ্ঠিত হবে। নিলাম আমাদের চলমান একটি প্রক্রিয়া। প্রতি মাসেই আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে শনাক্ত আরো ৪৩
পরবর্তী নিবন্ধর‌্যাবের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চায় মার্কিন সিনেট কমিটি