৭ নভেম্বরের চেতনা বুকে ধারণ করতে হবে

আলোচনা সভায় জাফরুল

| সোমবার , ৯ নভেম্বর, ২০২০ at ৫:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেছেন, আধিপত্যবাদী শক্তির তাবেদার একদলীয় সরকারের দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ঠ। দেশের গণতন্ত্রকে দেয়া হয়েছে নির্বাসনে। বিচার ব্যবস্থা ও মানুষের মৌলিক অধিকার হরণ করা হয়েছে। বর্তমান সরকার অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এমতাবস্থায় ৭ নভেম্বরের চেতনায় সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রকে পুনরুজ্জীবিত করে বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী থেকে মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে রাজপথে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে।
তিনি গতকাল রোববার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ চট্টগ্রাম বিভাগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম রাহীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. আওরঙ্গজেব খান সম্রাটের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অধ্যাপক জসিম উদ্দীন চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য লায়ন হেলাল উদ্দিন, জামাল হোসেন, ইলিয়াছ চৌধুরী, নজরুল ইসলাম ভূঁইয়া, সৈয়দ মো. ইকবাল, মনজুর আলম তালুকদার, শহিদুল আলম শহীদ, আবু সুফিয়ান পাশা সুজন, ফৌজুল কবির ফজলু, শাহীন খন্দকার, অ্যাড. ফরিদা আকতার, জান্নাতুন নাঈম চৌধুরী রিকু, আফরোজা বেগম জলি, তাহেরা বেগম প্রমুখ।
নগর মহিলা দল : চট্টগ্রাম মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক জেলী চৌধুরী বলেছেন, দেশে আজ মূল সংকট গণতন্ত্রের। গণতন্ত্রের চর্চা নেই বলেই নারীরা নির্যাতিত হচ্ছেন, নিপীড়িত হচ্ছেন। দেশে গণতন্ত্র ফিরলে নারী অধিকার প্রতিষ্ঠিত হবে। তিনি গত ৭ নভেম্বর মহান বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ষোলশহরস্থ বিপ্লব উদ্যানে মহানগর মহিলা দলের পক্ষে পুষ্পস্তবক অর্পণ শেষে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, মহানগর মহিলা দলের যুগ্ম সম্পাদক রেজিয়া বেগম ভুলু, সাংগঠনিক সম্পাদক রাবেয়া বেগম রাবু, ফারহানা জসীম, তাসলিমা আক্তার, জোহুরা বেগম, নাছিমা আলম, রানী বেগম, বেবী আকতার, ফাতেমা কাজল, শিউলী আকতার, হাবীবা সুলতানা, পারভিন আকতার ফারহানা, ভাসানী বেগম, মর্জিনা বেগম, জাহেদা বেগম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ফের ১শ’ ভরি স্বর্ণসহ এক ব্যক্তি আটক
পরবর্তী নিবন্ধবিশ্বে আক্রান্ত ছাড়াল পাঁচ কোটি