৬ আগস্ট গণভবনে বর্ধিত সভা

যাবেন চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ

শুকলাল দাশ | সোমবার , ৩১ জুলাই, ২০২৩ at ৬:০০ পূর্বাহ্ণ

আগামী ৬ আগস্ট বাংলাদেশ আওয়ামী লীগ তৃণমূলের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে আওয়ামী লীগ সভাপতিপ্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে। উক্ত বর্ধিত সভায় সারাদেশের জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতিসাধারণ সম্পাদকগণ, জাতীয় পরিষদের সদস্য এবং দলের মন্ত্রীএমপিদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

চট্টগ্রাম থেকে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ... নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত থাকবেন। এছাড়াও জাতীয় পরিষদের সদস্যগণ, চট্টগ্রামের ১৫ সংসদীয় আসন থেকে নির্বাচিত মন্ত্রী, হুইপ, এমপিগণ উপস্থিত থাকবেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বলেন, ৬ আগস্ট গণভবনে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। সারাদেশের তৃণমূলের আওয়ামী লীগের সভাপতিসাধারণ সম্পাদকদের ডাকা হয়েছে। আমাদের মহানগর আওয়ামী লীগের সভাপতিসাধারণ সম্পাদক ছাড়াও মহানগরীর প্রতিটি থানার সভাপতিসাধারণ সম্পাদকগণ ৬ আগস্ট গণভবনের বর্ধিত সভায় অংশ নেবেন। একই সাথে জাতীয় পরিষদের সদস্যসহ সংসদ সদস্যারাও অংশ নেবেন।

উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতিসাধারণ সম্পাদকগণও যাবেন।

আগামী ডিসেম্বরের শেষের দিকে অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গণভবনে সারাদেশের তৃণমূলের আওয়ামী লীগের নেতাদের নিয়ে এই বর্ধিত সভা অনেক গুরুত্ব বহন করে বলে মনে করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

উক্ত বর্ধিত সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানগর, জেলা ও উপজেলার নেতাদের আগামী জাতীয় সংসদ নির্বাচন, বিএনপিজামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে মাঠ পর্যায়ে শক্ত অবস্থান এবং দলকে তৃণমূলকে শক্তিশালী করাসহ সকল ধরনের কোন্দল নিরসনে কঠোর বার্তা দিতে পারেন।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অক্টোবরে এবং ভোটগ্রহণ ডিসেম্বরের শেষে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

গতকাল রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পূর্ববর্তী নিবন্ধএকাদশে ভর্তিতে আবেদন ১০ আগস্ট থেকে, ক্লাস শুরু ৮ অক্টোবর
পরবর্তী নিবন্ধমারধরের অভিযোগ এনে স্বতন্ত্র প্রার্থী আরমানের ভোট বর্জন