৫ টাকার ওষুধ ১৫ টাকা ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২১ at ১২:০৪ অপরাহ্ণ

বেশি দামে ওষুধ বিক্রি, ওষুধের মোড়কে মূল্য ও মেয়াদ ঘঁষামাজা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করার অপরাধে নগরীর কোতোয়ালী থানাধীন সতীশ বাবু লেইনের জনসেবা ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাশাপাশি নগরীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে আরও ৪৭ হাজার টাকা জরিমানা করেন অধিদপ্তরের পৃথক দুটি টিম। গতকাল সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযানে নেতৃত্ব দেন।
পাশাপাশি কোতোয়ালী থানার আলকরণ মোড় এলাকায় মেয়াদোত্তীর্ণ কোমলপানীয়ের বোতলের মেয়াদ মুছে বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে বিসমিল্লাহ ঝাল মুখকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। হালিশহরের ছোটপুল এলাকার মেসার্স আধুনিক গৃহসাজকে দুই হাজার টাকা জরিমানা করে অধিদপ্তরের অভিযান পরিচালনাকারী টিম।
প্রতিষ্ঠানটি ৬৫ টাকার পণ্য ১৪০ টাকায় বিক্রি করছিল। অন্যদিকে বড়পোল এলাকায় নকল চেরি ও অননুমোদিত রং সংরক্ষণ করায় খান ডিপার্টমেন্টাল স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করে পণ্যগুলো ধ্বংস করা হয়। একই এলাকায় রান্নাঘরে খোলা ডাস্টবিন রাখা, একই ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা খাবার রাখা, বাসি খাবার রাখা, অননুমোদিত ফ্লেভার ব্যবহার করায় হোটেল আল বোস্তানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, সতীশ বাবু লেইনের জনসেবা ফার্মেসি ৫ টাকার ওষুধ ১৫ টাকায় বিক্রি করছিল। এক ভুক্তভোগীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে সোমবার সেখানে অভিযান চালানো হয়। অভিযোগটির সত্যতা পাওয়ায় ফার্মেসিটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
পাশাপাশি ওষুধের মোড়কে মূল্য ও মেয়াদ ঘষামাজা করা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় তাদের আরও ২০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ ওষুধও ধ্বংস করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিভিন্ন ওয়ার্ডে ছাত্রলীগের আনন্দ মিছিল
পরবর্তী নিবন্ধটেরীবাজার ব্যবসায়ী সমিতির কার্যকরী পরিষদের সভা