৫ আগস্টের পর একটি চক্র ধর্ম নিয়ে অপপ্রচার চালিয়েছে

হাটহাজারী মাদ্রাসায় ধর্ম উপদেষ্টা আইনি প্রক্রিয়ায় হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করা হবে

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:০৫ পূর্বাহ্ণ

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, দেশে ৫ আগস্ট পরবর্তী সময়ে একটি চক্র ধর্ম নিয়ে অপপ্রচার চালিয়েছে, যাতে সত্যের বিন্দুমাত্র ছিল না। বৈষম্য বিরোধী আন্দোলনের সময় কোনো কোনো জায়গায় কিছু ঘটনা ঘটেছে, তবে তা বিচ্ছিন্ন ঘটনা। গতকাল বুধবার দুপুরে আলজামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় দাওরায়ে হাদিস ২০২৪২৫ শিক্ষাবর্ষের ছাত্রদের বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। হাটহাজারী মাদ্রাসা সিনিয়র শিক্ষক আল্লামা শেখ আহমদের সভাপতিত্বে সংবর্ধনা সভায় ধর্ম উপদেষ্টা আরও বলেন, আমরা উপদেষ্টারা চেয়ার দখল করে বসে থাকার জন্য আসিনি। রাষ্ট্রসংস্কার তথা নির্বাচন কমিশন, শাসন বিভাগ, আইন বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীসহ রাষ্ট্রীয় সংস্থাগুলোকে মেরামত করে রাজনৈতিক স্থিতিশীলতা আসার পর সুষ্ঠু নির্বাচন দিয়ে আমরা সরে যাব। এজন্য সকল রাজনৈতিক দলসহ দেশের প্রতিটি মহলকে অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা করা দরকার।

হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা আশরাফ আলী নিজামপুরী সঞ্চালনায় ধর্ম উপদেষ্টা খালিদ হোসেন হেফাজত ইসলাম প্রসঙ্গে বলেন, বিগত সরকারের সময় হেফাজত ইসলামের যেসব নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে তাদের তালিকাসহ দায়িত্বশীলরা আমাদেরকে জানালে আইনি প্রক্রিয়ার মাধ্যমে এসব মামলা প্রত্যাহার করা হবে। এছাড়া তিনি সকল ধর্ম ও গোষ্ঠীর উপদেষ্টা জানিয়ে ধর্ম উপদেষ্টা আরও বলেন, এবারের দুর্গাপূজার জন্য ৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। যদিও বিগত সরকারের সময় বরাদ্ধ ছিল মাত্র ২ কোটি টাকা। আমরা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ও মুসলমান সকলে সাথে নিয়ে দেশকে সংস্কার করে সুন্দর সমাজ তথা দেশ বিনির্মাণে কাজ করে যাব। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য হাটাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা খলিল আহমেদ কুরাইশী কাসেমী। ওই সময় মানপত্র পাঠ করেন মাওলানা আনোয়ার শাহ আজহারী। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মো. আবু আহসান, মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা মুফতি জসিম উদ্দিন, আল্লামা দিদার কাসেমী, আল্লামা শোয়েব জমিরী, মুফতি কেফায়েতুল্লাহ, নাজিরহাট মাদ্রাসার পরিচালক মাওলানা হাবিবুর রহমান কাসেমী, হাটহাজারী মডেল থানার ওসি হাবিবুর রহমান প্রমূখ।

বিকেলে ধর্ম উপদেষ্টা হাটহাজারী পৌরসভার মেডিকেল গেটের পশ্চিমে একটি মাদ্রাসা পরিদর্শন করেন। পরে মাদ্রাসার সাথে লাগোয়া সীতাকালি মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়ে সভার সভাপতিত্ব করেন মুন্সি বিজয় কুমার বণিক। মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক উদয় সেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন, ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন ও মন্দির পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন, . শিপক কৃষ্ণ দেবনাথ। এ সময় উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম মশিউজ্জামান, হাটহাজারী সার্কেলের পুলিশ সুপার আহমেদ খান, সহকারী কমিশনার (ভূমি) মেহেরাজ শারবীন, হেফাজত নেতা নাছির উদ্দিন মুনিরসহ হেফাজতে ইসলাম ও মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধহাফিজুর রহমান এফবিসিসিআইর প্রশাসক
পরবর্তী নিবন্ধ৭৮৬