৪ হাজার মিটার ডিস ও ওয়াইফাই লাইন কেটে দিল দুর্বৃত্তরা

পটিয়ার বাহুলী

পটিয়া প্রতিনিধি  | বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৭:৪৩ পূর্বাহ্ণ

পটিয়ায় রাতের আঁধারে পৌরসভার বাহুলী এলাকায় ৪ হাজার মিটার ডিস ও ওয়াইফাই লাইন কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ব্যবসায়ীরা গভীর রাত পর্যন্ত জেগে পাহারা দিয়ে ও নতুন সংযোগ লাগানোর পরও বারবার কেটে দিচ্ছে ডিস ও ওয়াইফাই লাইনের সংযোগ। এতে ব্যবসায়ীদের মাঝে হতাশা দেখা দিয়েছে। বারবার সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন পরিবার এবং ব্যবসা প্রতিষ্ঠানে টিভি দেখতে বিড়ম্বনার শিকার হচ্ছে গ্রাহকরা। এর ফলে গ্রাহকদের মাঝে ও ক্ষোভের সঞ্চার হচ্ছে। গত সোমবার দিবাগত রাতে বাহুলী এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পটিয়া পৌরসভার সিএমসিএল সংযোগের ডিজিটাল সিস্টেম (পিডিএস) নামের ডিস ও ওয়াইফাই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মো. নাজিম উদ্দিন বাদী হয়ে গত মঙ্গলবার পটিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ সূত্রে জানা যায়, ওই ব্যবসায়ীর পৌরসভার বাহুলী ৭ নং ওয়ার্ড সরু মিয়া সওদাগরের বাড়ি হতে বাহুলী বাচা কলোনি এবং বাহুলী এলাকাধীন সিনিয়র ম্যাজিস্ট্রেট আদালত ভবন হতে বাহুলী সিকদার বাড়ি, কমিশনার বাড়ি, ভেলার বাড়ি, আমপুরার বাড়ি ও কাজী পাড়া পর্যন্ত প্রায় ৪০০০ হাজার মিটার অপটিক্যাল ফাইবার সংযোগ তার এবং এম/নোডসহ বিভিন্ন ইলেকট্রিক সরঞ্জামাদি চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্যে ১ লাখ ৫০ হাজার টাকা। বর্তমানে এসব এলাকায় ওয়াইফাই সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে ভোগান্তির শিকার হচ্ছে ব্যবসায়ী ও গ্রাহকরা। এর পূর্বে উপজেলার জিরি ইউনিয়নসহ বেশ কিছু এলাকায়ও এ তার কাটা ও চুরি ঘটনা ঘটলেও পুলিশ এ ঘটনার সুরাহা করতে পারেনি। যার ফলে বিভিন্ন এলাকায় ধারাবাহিকভাবে এ ঘটনাগুলো ঘটেই যাচ্ছে।

বাহুলী এলাকার ওয়াইফাই গ্রাহক মো. সোহেল জানান, ব্যক্তির সাথে সমস্যা থাকলেও জনসম্পৃক্ত এসব বিষয় নিয়ে ব্যবসায়িক ক্ষতির কোনো মানে হয় না। এসব সামাজিক অপরাধ প্রতিরোধ করা প্রশাসন ও স্থানীয়দের খুবই গুরুত্বপূর্ণ।

এ বিষয়ে ডিজিটাল সিস্টেম (পিডিএস) নামে ডিস ও ওয়াইফাই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মো. নাজিম উদ্দিন জানান, ২২ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছি। এ ধরনের ঘটনা কখনো ঘটেনি। এর ফলে আমরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি গ্রাহক সেবায়ও বিড়ম্বনার শিকার হচ্ছি। এ ঘটনায় আমি পটিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি। পুলিশ এলাকায় গিয়ে ঘটনা তদন্ত করেছে।

পটিয়া থানার উপপরিদর্শক মো. আসাদ বলেন, এ ঘটনা তদন্তে ওসি স্যার আমাকে দায়িত্ব দিয়েছেন। এলাকায় গিয়ে ঘটনা তদন্তে করে বিভিন্ন এলাকায় ডিস ও ওয়াইফাই তার কাটার প্রমাণ পাওয়া গেছে। এলাকার কয়েকটি স্পটে সিসি ক্যামরা রয়েছে। সিসি টিভি ফুটেজ দেখে প্রকৃত অপরাধীদের ধরার চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধএক ঘণ্টার প্রতীকী পুলিশ সুপার হলেন কলেজছাত্রী
পরবর্তী নিবন্ধআনোয়ারায় কারখানায় সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধের দাবিতে বিক্ষোভ