৩ টাকায় তিন প্রকারের খাবার

পটিয়ায় মনুষ্যোচিত ফাউন্ডেশনের সহায়তায় মিলছে অসহায়দের খাবার

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৭ অক্টোবর, ২০২২ at ৫:৫৮ পূর্বাহ্ণ

সমাজের অসহায় ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের জন্য ৩ টাকার তিন রকমের খাবার বিতরণসহ গরীব অসহায়, সুবিধাবঞ্চিত ছিন্নমূল শিশুদের লেখাপড়ার শিক্ষাসামগ্রী গত দুই বছর ধরে বিতরণ করে আসছে পটিয়ার সেচ্ছাসেবী সামাজিক সংগঠন মনুষ্যোচিত ফাউন্ডেশন।
গত মঙ্গলবার দুপুরে সংগঠনটির বর্ষপূর্তি উপলক্ষে পটিয়া রেলষ্টেশন চত্বরে ৩ টাকার তিন রকমের খাবার বিতরণ করা হয়। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শুভ তালুকদারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পটিয়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. নেজাম উদ্দিন, সাংবাদিক তাপস দে আকাশ, সাংবাদিক মোরশেদ আলম, আবীর দাশ। এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সদস্য সৈকত দত্ত, দীপ্ত, দূর্জয়, তপু, তানাশা, মাছুমা, জয়, অনিক, সাগর ও শায়লা প্রমুখ।
সংগঠনের সভাপতি শুভ তালুকদার জানান, ফাউন্ডেশনটি ২০২০ সালের ২৫ মার্চ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর সংগঠনের ৫০ জন সদস্যকে নিয়ে সমাজের সুবিধা বঞ্চিত ছিন্নমূল শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করে আসছে। এছাড়াও তারা ৫০ জন ছাত্র মিলে মাসিক অনুদান দিয়ে সংগঠনের কার্যক্রম পরিচালনা করে আসছে। প্রতি মাসের ১৬ তারিখে পটিয়ার রেল ষ্টেশন চত্বরে মনুষ্যোচিত ফাউন্ডেশনের উদ্যোগে সমাজের অসহায় ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের জন্য ৩ টাকার তিন রকমের আহার বিতরণ, প্রতিমাসে ৭০জনকে শিক্ষা সামগ্রী বিতরণ করে তারা। এছাড়াও সংগঠন প্রতিষ্ঠার পর থেকে পটিয়ার বিভিন্ন বস্তিতে ও অনাথ আশ্রমের শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করে। এলাকার বিত্তশালী, সচেতন সমাজ আমাদের সহযোগিতায় এগিয়ে আসলে তারা আরো বৃহত্তর পরিসরে মানবতার সেবায় কাজ করতে পারবেন বলে আশা ব্যক্ত করেন।

পূর্ববর্তী নিবন্ধদুই দিন ধরে নিখোঁজ এইচএসসি পরীক্ষার্থী
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে হালদা বিষয়ক ক্যাম্পেইন