৩ জানুয়ারির মধ্যে প্রার্থীদের ব্যানার পোস্টার সরিয়ে ফেলার নির্দেশ

জেলা আইনজীবী সমিতি নির্বাচন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ জানুয়ারি, ২০২১ at ৬:১২ পূর্বাহ্ণ

আগামী ৩ জানুয়ারির মধ্যে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনে অংশগ্রহণকৃত সম্ভাব্য প্রার্থীদের ব্যানার, পোস্টার, ফেস্টুনসহ সব ধরনের নির্বাচনী প্রচারণা নিজ উদ্যোগে সরানোর নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন। গতকাল নির্বাচন কমিশনারের কার্যালয় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২১’র এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।
নির্বাচন কমিশনার কার্যালয়ের মুখ্য নির্বাচনী কর্মকর্তা অ্যাডভোকেট মোহাম্মদ হুমায়ন আকতার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আদালত ভবন, জেলা আইনজীবী সমিতি ভবন ও আদালত এলাকায় প্রার্থীদের লাগানো ব্যানার, পোস্টার, ফেস্টুন, লিফলেট, স্টিকারসহ সব ধরনের প্রচারপত্র নিজ উদ্যোগে ওইদিন বিকালের মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছে।
আগামী ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপি ও জোট সমর্থিত আইনজীবী ঐক্য ফোরাম এবং স্বতন্ত্র প্যানেল সমমনা আইনজীবী সংসদের পক্ষ থেকে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে প্রার্থী ঘোষণা করা হয়েছে।
গত নভেম্বরে প্রার্থী ঘোষণার পর নির্বাচনী প্রচারণায় আদালত ভবনসহ আশপাশে বিভিন্ন জায়গায় প্রার্থীদের ব্যানার পোস্টার ছেয়ে যায়। গত ২৭ ডিসেম্বর চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় আগামী ২০২১ সালে নির্বাচন সম্পন্নের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়। এতে মুখ্য নির্বাচনী কর্মকর্তা করা হয়েছে অ্যাডভোকেট মোহাম্মদ হুমায়ন আকতার মোস্তাককে। নির্বাচনী কর্মকর্তা হিসেবে রয়েছে অ্যাডভোকেট রফিক আহমেদ, অ্যাডভোকেট মুজিবুর রহমান খান, অ্যাডভোকেট কাজী মুহাম্মদ নাজমুল হক ও অ্যাডভোকেট মো. নুরুদ্দিন আরিফ চৌধুরী। এ সময় প্রার্থীদের নির্বাচনী আচরণ ও বিধিমালা প্রণয়ন করেন নির্বাচন কমিশন।

পূর্ববর্তী নিবন্ধ১৪৪ দেশ ঘোরা বিশ্ব পরিব্রাজক নাজমুন চট্টগ্রামে
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে শনাক্ত আরো ১২৫