৩ ছাত্রলীগ নেতার বিচার দাবিতে চবি অফিসার সমিতির কর্মবিরতি

স্টোর রুমে হামলা

চবি প্রতিনিধি | সোমবার , ১০ এপ্রিল, ২০২৩ at ৫:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় স্টোরে হামলার ঘটনায় অভিযুক্ত ৩ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে কর্মবিরতি পালন করেছে চবি অফিসার সমিতি। গতকাল রবিবার সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়ে একযোগে কর্মবিরতি পালন করেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। এতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে কিছুটা বিঘ্ন সৃষ্টি হয়। পরে প্রশাসনের আশ্বাসে কর্মসূচি শিথিলের ঘোষণা দেয় সংগঠনটির নেতারা। এ ব্যাপারে অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী আজাদীকে বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা কর্মবিরতি পালন করেছি। পরে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা

নেওয়ার আশ্বাস, এক ছাত্রীর মৃত্যুসহ কয়েকটি কারণে আমরা কর্মসূচি আগামী দুই দিনের জন্য শিথিল করেছি। এর মধ্যে ব্যবস্থা নেওয়া না হলে আমরা আবার কর্মবিরতি শুরু করব।

এর আগে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের পুরনো মালামাল নিলাম ছাড়া নিতে আসেন চবি শাখা ছাত্রলীগের তিন নেতা। মালামাল না দেওয়াতে তারা টেবিল চাপড়িয়ে অশোভন আচরণ ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করারও অভিযোগ উঠে। এই ঘটনায় অফিসার সমিতি জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপাচার্যকে চিঠি দিয়ে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়। অন্যথায় আজ ৯ এপ্রিল থেকে লাগাতার কর্মবিরতি পালন করার হুঁশিয়ারি দেওয়া হয়। চিঠিতে অভিযুক্ত হিসেবে শাখা ছাত্রলীগের সহ সভাপতি নজরুল ইসলাম সবুজ, মোফাজ্জল হায়দার মোফা ও সাদেক হোসেন টিপুর নাম উল্লেখ করা হয়। পরে এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. আব্দুল্লাহ মামুনকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর হাসান মুহাম্মদ রোমান শুভকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়। কমিটির অন্য সদস্যরা হলেনশাহজালাল হলের প্রভোস্ট প্রফেসর ড. জামাল উদ্দীন, সহকারী প্রক্টর ড. আহসানুল কবীর পলাশ ও রোকন উদ্দিন।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধ‘স্পেশাল’ কর্মচারী সরকারি ওষুধ নিয়ে যাচ্ছিল বাইরে