৩৯ ইউপিতে প্রচারণা শেষ হচ্ছে আজ

সীতাকুণ্ড মীরসরাই ফটিকছড়ি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ নভেম্বর, ২০২১ at ৬:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে সীতাকুণ্ড-মীরসরাই ও ফটিকছড়ি উপজেলার ৩৯ ইউনিয়নে নির্বাচন আগামী ১১ নভেম্বর। চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে গতকাল সোমবার দুপুরে উপজেলা পর্যায়ে ব্যালট পেপারসহ সকল নির্বাচনী সামগ্রী নিয়ে যাওয়া হয়েছে। স্বচ্ছ ব্যালট বক্স প্রতিটি উপজেলায় নির্বাচন অফিসের স্টোর রুমে আগে থেকেই সংরক্ষিত আছে। নির্বাচনী আইন অনুযায়ী ৩ উপজেলার ৩৯ ইউনিয়নের ৫৩ জন চেয়ারম্যান প্রার্থী, ১২৫৬ জন সাধারণ ওয়ার্ডের মেম্বার প্রার্থী এবং ২৯১জন সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীর সকল ধরনের প্রচার-প্রচারণা আজ রাত ১২টা থেকে বন্ধ হয়ে যাবে।
আগামীকাল সকাল থেকে প্রতিটি ইউনিয়নের ভোট কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তত্ত্বাবধানে ব্যালট পেপার-ব্যালট বক্সসহ সকল নির্বাচনী সামগ্রী পৌঁছে যাবে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তারা।
মীরসরাই উপজেলার হিঙ্গুলি, জোরারগঞ্জ, ধুম, ওসমানপুর, কাটাছড়া, দুর্গাপুর, মীরসরাই, করেরহাট, মিঠানালা, মঘাদিয়া, খৈয়াছড়া, মায়ানী, ওয়াহেদপুর, সাহেরখালী ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
অপরদিকে সীতাকুণ্ড উপজেলার মধ্যে সৈয়দপুর, বারৈয়াঢালা, মুরাদপুর, বাড়বকুণ্ড, বাঁশবাড়িয়া, কুমিরা, সোনাইছড়ি, ভাটিয়ারি ও ছলিমপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে ফটিকছড়ি উপজেলার বাগান বাজার, দাঁতমারা, নারায়নহাট, হারুয়ালছড়ি, পাইন্দং, কাঞ্চন নগর, সুন্দরপুর, লেলাং, রোসাংগিরি, বক্তপুর, জাফত নগর, ধর্মপুর, সমিতির হাট ও আবদুল্লাহপুর ইউনিয়ন পরিষদে ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, প্রতিটি ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত নির্বাচনী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও মোতায়েন করা হবে আগামীকাল থেকে।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনী এলাকায় ৫৪ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
পরবর্তী নিবন্ধআইনজীবী সমিতির ভবন অপসারণে মন্ত্রী পরিষদ বিভাগে গভর্নরের চিঠি