২৯ বছর পর ছয়জনের যাবজ্জীবন

বাঁশখালীর হাছান হত্যা মামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১০:১৭ পূর্বাহ্ণ

বাঁশখালীর পূর্ব বড়ঘোনার মো. হাছান আহম্মদ হত্যা মামলায় ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। ৬ আসামি হলেন, কবির আহম্মেদ, নজরুল ইসলাম, হারুনুর রশিদ, দিল মুহাম্মদ, দুলা মিয়া ও মোহাম্মদ আলী প্রকাশ লাল মোহাম্মদ। গতকাল চট্টগ্রামের ৬ষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান মজুমদার ঘটনার ২৯ বছর পর এ রায় ঘোষণা করেন।

এ সময় যাবজ্জীবনপ্রাপ্ত ৬ আসামির সবাই কাঠগড়ায় হাজির ছিলেন। পরে পুলিশি পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়। জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। বিচার চলাকালীন মৃত্যুবরণ করায় অপর ৬ আসামিকে অব্যাহতি দেয়া হয়। পুরো বিচার প্রক্রিয়ায় আদালত ১২ জন সাক্ষীর সাক্ষ্য শুনেন।

আদালত সূত্র জানায়, ১৯৯৩ সালের ২৩ অক্টোবর পূর্ব শত্রুতার জেরে মো. হাছান আহম্মদকে উপর্যপুরি পিটিয়ে হত্যা করা হয়। এই ঘটনায় তার বাবা মোহাম্মদ জানে আলম ১২ জনকে আসামি করে বাঁশখালী থানায় হত্যা মামলাটি দায়ের করেন। পরবর্তীতে চার্জশিট দাখিল হলে আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করেন।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে বরফ সংকটে সাগরে যেতে পারেনি এক-তৃতীয়াংশ ট্রলার
পরবর্তী নিবন্ধশিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ, মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার