২৮ মামলার আসামি ও ১৭ বছরের সাজাপ্রাপ্ত নুরু সহযোগীসহ গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৯ নভেম্বর, ২০২৩ at ৬:১৯ পূর্বাহ্ণ

নগরীর আকবরশাহ এলাকায় ‘পাহাড়খেকো’ খ্যাত শীর্ষ সন্ত্রাসী ১৭ বছরের সাজাপ্রাপ্ত ২৮ মামলার আসামি নুরে আলম নুরুকে সিটিগেইট থেকে ১৪শ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা (বন্দরপশ্চিম) বিভাগ। এসময় তার এক সহযোগী মো. রাসেলকেও গ্রেপ্তার করা হয়।

মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের উপকমিশনার মোহাম্মদ আলী হোসেন আজাদীকে বলেন, সিটি গেইট এলাকায় সোমবার সোয়া পাঁচটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৪শ পিস ইয়াবাসহ নুরে আলম নুরু ও রাসেলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নুরে আলম নুরু চট্টগ্রামের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে পুলিশের উপর হামলা, গুরুতর জখম, দস্যুতাসহ বিভিন্ন অপরাধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ২৮টি মামলা রয়েছে। এছাড়াও পাহাড়কাটা, কাঠপাচারসহ বিভিন্ন অভিযোগেও আদালতে বিভিন্ন মামলা বিচারাধীন রয়েছে।

তিনি আরও বলেন, নুরে আলমের বিরুদ্ধে একটি অস্ত্র মামলায় ১৭ বছরের কারাদণ্ড হয়েছে। নুরে আলমের অত্যাচার থেকে এলাকাবাসীকে রক্ষা করার জন্য ঝিল পাহাড় এলাকায় একটি পুলিশ ক্যাম্পও স্থাপন করা হয়েছিল। গ্রেপ্তার দুইজন পাহাড়কাটার পাশাপাশি ইয়াবা বিভিন্ন উৎস থেকে কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রির জন্য নিজেদের দখলে রেখেছিল। এ ঘটনায় আকবরশাহ থানায় মামলা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদেশের দীর্ঘতম জিপলাইন ও সর্বোচ্চ ক্লাইম্বিং ওয়াল মানিকছড়িতে
পরবর্তী নিবন্ধউৎকণ্ঠার ১৭ দিন শেষে সুড়ঙ্গ থেকে উদ্ধার ৪১ শ্রমিক