২৭ শিক্ষার্থীকে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের মেধাবৃত্তি প্রদান

| রবিবার , ১৪ জুলাই, ২০২৪ at ৫:২০ পূর্বাহ্ণ

শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (.) ট্রাস্ট নিয়ন্ত্রণাধীন এস জেড এইচ এম বৃত্তি তহবিলের উদ্যোগে মেধাবৃত্তি প্রাপ্তদের মাঝে বৃত্তির অর্থ প্রদান অনুষ্ঠান গতকাল শনিবার ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ট্রাস্টের সচিব অধ্যাপক এ ওয়াই এম ডি জাফরের সভাপতিত্বে মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাহেদুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, ইসলামের মূল শিক্ষা, আল্লাহ্‌র নবী (সা.)’র শিক্ষার আলোকে মানবসেবাসহ বহুমুখী কার্যক্রম পরিচালনার মাধ্যমে শিক্ষার্থীদের মানুষ হিসেবে এগিয়ে নেওয়ার জন্য কাজ করে যাচ্ছে ‘শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট’। বর্তমান মূল্যবোধের সংকট থেকে দূরে থাকতে ছাত্রদের নেতিবাচক বিষয় পরিহার করে ইতিবাচক দিকগুলো অর্জন করা জরুরি। মহান রাব্বুল আলামিনের সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে পবিত্র কোরআনের নির্দেশনা বাস্তবায়নের জন্য ভূমিকা রাখার অংশ হিসেবে আজকের এই শিক্ষাখাতে মেধাবৃত্তি বিতরণ অনুষ্ঠান।

স্বাগত বক্তব্য দেন, বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সভাপতি এবং চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, এ জে চৌধুরী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীন এবং লতিফা সিদ্দীকী ডিগ্রি কলেজের অধ্যক্ষ শিমুল বড়ুয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইন এবং বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সাধারণ সম্পাদক অধ্যাপক তাজুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন আবু সালেহ সুমন।

মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের ৬জন প্রতিবন্ধী শিক্ষার্থী, মাধ্যমিক পর্যায়ে ৩জন, উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৩জন, অনার্স (সম্মান) পর্যায়ে ১২জন, মাস্টার্স ও স্নাতকোত্তর পর্যায়ে ৩জনসহ মোট ২৭জনকে বৃত্তি প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকারবালার ইতিহাস সত্যকে ধারণ করার সাহস যোগাবে
পরবর্তী নিবন্ধরিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের ২৪তম সাধারণ সভা