২৫ ইউপিতে নৌকা পেতে মরিয়া শতাধিক প্রার্থী

আনোয়ারা বোয়ালখালী চন্দনাইশ লবিংয়ে অনেকে এখন ঢাকায়

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২ ডিসেম্বর, ২০২১ at ৫:৪৮ পূর্বাহ্ণ

পঞ্চম ধাপে আনোয়ারা-বোয়ালখালী ও চন্দনাইশ উপজেলার ২৫ ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে শতাধিক প্রার্থী মরিয়া হয়ে উঠেছেন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন লাভের জন্য স্থানীয় মন্ত্রী-এমপিদের পাশাপাশি জেলা আওয়ামী লীগের দুই শীর্ষ নেতাসহ কেন্দ্রীয় নেতাদের কাছে লবিংয়ে ব্যস্ত এসব প্রার্থীরা। খবর নিয়ে জানা যায়, প্রতিটি ইউনিয়নে ৩ জন থেকে সর্বোচ্চ ৭ জন পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মনোনয়নের জন্য নানামুখি চেষ্টা চালিয়ে যাচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা।
এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান আজাদীকে জানান, পঞ্চম ধাপের আনোয়ারা-বোয়ালখালী ও চন্দনাইশের ২৫ ইউনিয়ন পরিষদে আমাদের দলের প্রার্থী তালিকা আমরা বুধবার রাতে ঢাকায় পাঠিয়ে দিয়েছি। প্রতিটি ইউনিয়নে ৩ থেকে সর্বোচ্চ ৭জন পর্যন্ত প্রার্থী তালিকা আমরা ঢাকায় পাঠিয়েছি।
খবর নিয়ে জানা যায়, নিজ নিজ আসনের সংশ্লিষ্ট এমপিদের কাছে মনোনয়নের জন্য আগ্রহ প্রকাশ করার পর ব্যর্থ হয়ে শেষ চেষ্টা চালিয়েছেন জেলা আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের কাছ। জেলা আওয়ামীলীগের কাছেও অনেকে ব্যর্থ হয়ে ঢাকায় কেন্দ্রীয় নেতাদের কাছে তদ্বিরের জন্য গেছেন আনোয়ারা-বোয়ালখালী ও চন্দনাইশের অনেক প্রার্থী। এই তিন উপজেলার প্রায় ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা এখন ঢাকায় অবস্থান করছেন দলীয় মনোনয়ন ফরম জমা দেয়ার জন্য। পঞ্চম ধাপে আনোয়ারা, বোয়ালখালী ও চন্দনাইশের ২৫ ইউপিসহ বৃহত্তর চট্টগ্রামের ৩৩ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ হবে আগামী বছরের ৫ জানুয়ারি। ঘোষিত তফসিল অনুযায়ী বোয়ালখালী উপজেলার ৭ ইউনিয়নে ভোট গ্রহণ হবে। ইউনিয়ন গুলো হল- শাকপুরা, সারোয়াতলী, পোপাদিয়া, শ্রীপুর-খরন্দ্বীপ, আমুচিয়া, করলডেঙ্গা ও চরণদ্বীপ ইউনিয়ন।এদিকে আনোয়ারা উপজেলার যে ১০ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হলো- বৈরাগ, বারশত, রায়পুর, বটতলী, বরুমছড়া, বারখাইন, আনোয়ারা সদর, চাতরী, পরৈকোড়া ও হাইলধর ইউনিয়ন। মামলা জনিত কারণে আনোয়ারা উপজেলার ১১ নং জুইদন্ডী ইউনিয়ন বাদ পড়েছে। অপরদিকে চন্দনাইশ উপজেলার ৮ ইউনিয়ন হলো- কাঞ্চনাবাদ, জোয়ার, বরকল, বরমা, বৈলতলী, হাসিমপুর, খোপাছড়ি ও সাতাবাড়িয়া ইউনিয়ন।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধজাবিতে ভর্তি হতে গিয়ে আটক শিক্ষার্থীর দাবি