২১ কোটি টাকার ইয়াবা পৌঁছে দিলে মিলত তিন লাখ টাকা

আনোয়ারায় দুই শিক্ষার্থীসহ আটক ৩

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৫ ডিসেম্বর, ২০২০ at ৬:০৫ পূর্বাহ্ণ

২১ কোটি ৯ লাখ টাকা মূল্যের ১ লাখ ৪৬ হাজার পিস ইয়াবা টেকনাফ থেকে চট্টগ্রাম পৌঁছে দিতে পারলে তারা তিনজন তিন লাখ টাকা পাওয়ার কথা। কিন্তু বিধি বাম! পৌঁছে দেয়ার আগেই ইয়াবার চালান সমেত তারা ধরা পড়লেন জেলা পুলিশের হাতে। আনোয়ারা ও পটিয়া থানা পুলিশের যৌথ অভিযানে ধরা পড়ে ইয়াবার বিশাল এই চালান। গ্রেপ্তার করা হয় তিন পাচারকারীকে। তারা হলেন, কক্সবাজারের টেকনাফ থানাধীন দমদমিয়া হ্নীলা এলাকার নুরুল হকের ছেলে মাহমুদুল হক (২৩), সদর ইউনিয়নের লেঙ্গুরবিল এলাকার সালেহ আহমদের ছেলে মো. ইব্রাহিম (২৬) ও একই এলাকার খলিলুর রহমানের ছেলে জাহেদ হোসাইন (২৫)। এ তিনজনের মধ্যে মাহমুদুল হক টেকনাফ কলেজের বিবিএস ও জাহেদ হোসাইন উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং ইব্রাহিম কৃষক। তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে দুইটি মোটরসাইকেল ও পাঁচটি মোবাইল ফোন।
গতকাল ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে নগরীর হালিশহর জেলা পুলিশ লাইন্সে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক এ প্রসঙ্গে বিস্তারিত তুলে ধরেন। পুলিশ সুপার জানান, সকালে পটিয়া ও আনোয়ারা থানা পুলিশ যৌথ তল্লাশি চৌকি বসায় বাঁশখালী-আনোয়ারা সড়কের কালাবিবি দিঘীর পাড় এলাকায়। এসময় দুইটি মোটর সাইকেলে করে আসা তিন যুবককে থামার সংকেত দিলে তারা মোটর সাইকেল ফেলে পালানোর চেষ্টা করে। ধাওয়া করে তাদের ধরে সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে এক লাখ ৪৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসপি রশিদুল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, তিন লাখ টাকার চুক্তিতে তারা ইয়াবাগুলো টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে এসেছে। তবে কার কাছে নিয়ে এসেছে সে বিষয়ে কোনো তথ্য না দিয়ে পুলিশ সুপার বলেন, গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনও তাদের কাছ থেকে বিস্তারিত জানা যায়নি।
ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দীন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান, আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম দিদারুল ইসলাম সিকদার প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধভাঙছেই না ইয়াবা সিন্ডিকেট
পরবর্তী নিবন্ধ৩০০ টাকার সুবিধা সব বিদেশগামীর জন্য নয়