২০ হাজার টাকায় বিক্রি হলো শিশুটি

অপহরণের দুদিন পর চাঁদপুরে উদ্ধার, গ্রেপ্তার ৬

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৮ সেপ্টেম্বর, ২০২১ at ৫:২৬ পূর্বাহ্ণ

অপহরণ করার দুদিন পর ১০ মাস বয়সী শিশু মোহাম্মদ আকাইদকে চাঁদপুর থেকে উদ্ধার করা হয়েছে। মাত্র ২০ হাজার টাকা দিয়ে তাকে বিক্রি করা হয়েছিল। নগরীর পাহাড়তলী থানাধীন শাপলা আবাসিক এলাকার একটি বাসা থেকে তাকে অপহরণ করা হয়েছিল। এ ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাতে শিশুটিকে উদ্ধারের পর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জড়িতদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ছয়জন হলো- মো. ফরহাদ, মো. দুলাল, মো. সবুজ, হালিমা বেগম, আসমা বেগম ও মো. বেলাল।
পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে আজাদীকে বলেন, সন্তানকে না পেয়ে পরদিন রাতে শিশুটির মা জাহানারা বেগম পুলিশে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পুলিশ। ফুটেজ বিশ্লেষণ করে পরদিন ওই এলাকা থেকে ফরহাদ, দুলাল ও সবুজকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যে হালিশহর থেকে হালিমা নামের আরেকজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা মিলে ওই শিশুকে হালিমার বোন আসমার কাছে ২০ হাজার টাকায় বিক্রি করেন। তাদের দেয়া তথ্যে চাঁদপুরের মতলব থেকে ওই শিশুকে উদ্ধার এবং আসমা ও বেলাল নামে দুজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) শাপলা আবাসিক এলাকার ইদ্রিস কলোনির বাসিন্দা জাহানারা বেগম তার ১০ মাস বয়সী শিশু মোহাম্মদ আকাইদকে ঘরে রেখে রান্নাঘরে কাজ করছিলেন। কিছুক্ষণ পর এসে দেখেন, ঘরে শিশুটি নেই। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে পরদিন পাহাড়তলী থানায় মামলা করেন। এ ঘটনায় পাহাড়তলী থানাধীন শাপলা আবাসিক এলাকা থেকে মো. ফরহাদ, মো. দুলাল ও মো. সবুজকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে হালিশহর থানা এলাকা থেকে হালিমা বেগমকে (২৬) গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা টাকার বিনিময়ে দুগ্ধপোষ্য শিশু সন্তানকে অপহরণ করে চাঁদপুর জেলার মতলব উত্তর থানা এলাকায় হালিমা বেগমের বোন আসমা বেগমের (৩৫) নিকট করে ২০ হাজার টাকা নেয়। পরে মতলব উত্তর থানার পুলিশের সহায়তায় আসমা বেগমকে (৩৫) গ্রেপ্তার এবং ১০ মাসের দুগ্ধপোষ্য শিশু সন্তানকে উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে পলাতক ব্যক্তি মো. বেলালকে (৩৫) গ্রেপ্তার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে জেএসএস নেতাকে গুলি করে হত্যা
পরবর্তী নিবন্ধঘুমধুমে যাচ্ছে না রেল