২০ বছর পলাতক থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৮ এপ্রিল, ২০২৩ at ৫:২১ পূর্বাহ্ণ

হাটহাজারী থানার একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত ২০ বছরের পলাতক আসামি মো. আজমকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব৭। গত রোববার রাতে হাটহাজারী থানার চারিয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মো. আজম একই এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে।

র‌্যাব জানায়, ২০০৩ সালের ২৫ নভেম্বর হাটহাজারীমোহাম্মদপুর রাস্তার ওপর কতিপয় সন্ত্রাসী লোকজনকে আটক করে টাকাপয়সা ও অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নিচ্ছিল। এ সময় জাহাঙ্গীর আলম নামে একজন চিৎকার শুরু করলে আসামিরা তার পায়ের উরুতে রামদা দিয়ে কোপ মেরে গুরুতর জখম করে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। ভিকটিমের চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন ভিকটিমকে উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যান। পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভিকটিমের মৃত্যু হয়। এ ঘটনায় ভিকটিমের প্রতিবেশী ফজল আহম্মদ বাদী হয়ে হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করেন। আদালত দীর্ঘ বিচার কার্যক্রম শেষে উক্ত হত্যা মামলার আসামি মো. আজমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৩৯৪/৩৪ ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

র‌্যাব৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, দীর্ঘ ২০ বছর যাবত ওয়ারেন্টভুক্ত পলাতক হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. আজম হাটহাজারী থানার চারিয়া বাজার সংলগ্ন একটি ভাড়া বাসায় আত্মগোপনে আছে। এমন তথ্যের ভিত্তিতে রোববার রাত সোয়া বারটার দিকে অভিযান চালিয়ে মো. আজমকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার এড়াতে দীর্ঘ ২০ বছর ধরে চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় বিভিন্ন পরিচয়ে আত্মগোপন করে ছিলেন তিনি। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকেনাকাটা নিয়ে ছোট বোনের সাথে অভিমানে আত্মহত্যা
পরবর্তী নিবন্ধহজ গমনেচ্ছু ৪৫৫ শিক্ষকের ৩৯ কোটি টাকা ছাড়