২০২৩ বিশ্বকাপ জেতা সম্ভব মনে করেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৩ এপ্রিল, ২০২১ at ৭:৪৪ পূর্বাহ্ণ

সাম্প্রতিক সময়ে আইপিএল খেলতে ছুটি নেওয়ায় চরম সমালোচনার মুখে পড়েছেন সাকিব আল হাসান। এরই মধ্যে বোর্ডের একাধিক কর্মকর্তার সমালোচনা করে আরো বেশি সমালোচিত সাকিব। ঠিক সে অবস্থায় গেছেন আইপিএল খেলতে। তবে এতসব সমালোচনার মাঝেও দেশের জন্য একটি স্বপ্নের কথা জানালেন সাকিব। আর সেটি হচ্ছে বাংলাদেশের হাতে একটি বিশ্বকাপ দেখতে চান সাকিব আল হাসান । এবং সেটা ২০২৩ সালেই। অনেকের কাছে অবিশ্বাস্য লাগলেও সাকিব মনেপ্রাণে বিশ্বাস করেন, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপটা জেতা সম্ভব।
আর যদি জিততে না পারেন তাহলে ২০২৭ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাবেন। তবু বাংলাদেশকে বিশ্বকাপ জিতিয়েই ছাড়বেন। ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলের সেরা পারফরমার ছিলেন সাকিব। শুধু দলের নয় ওই বিশ্বকাপেরই অন্যতম সেরা পারফরমার ছিলেন টাইগার অলরাউন্ডার। ব্যাট হাতে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করার পাশাপাশি নিয়েছিলেন ১১ উইকেটও। যদিও বাকিদের ব্যর্থতায় ওই আসরে সেমিফাইনালে খেলতে পারেনি বাংলাদেশ। তবে সাকিব বিশ্বাস করেন, ২০২৩ বিশ্বকাপে এই বাংলাদেশ শিরোপা জেতার সামর্থ্য রাখে। সমপ্রতি এক লাইভ অনুষ্ঠানে সাকিব বলেন, ২০২৩ বিশ্বকাপ জিতবে বাংলাদেশ। ওটা আমার শেষ বিশ্বকাপ হবে। যদি বাংলাদেশ জিততে না পারে তবে আমি ২০২৭ পর্যন্ত খেলব।
গত মাসেই ৩৪ বছরে পা দিয়েছেন সাকিব। ২০২৩ বিশ্বকাপে যাবেন ৩৬ বছরে। ২০২৭ বিশ্বকাপ খেলতে হলে তাকে চালিয়ে যেতে হবে।
৪০ পর্যন্ত। সাকিব অবশ্য মোটেই অবসরের কথা ভাবছেন না। তিনি বলেন, আমার এখন অবসরের কোনো পরিকল্পনা নেই। যখন আমি মনে করব খেলাটা আর উপভোগ করছি না তখন আমি অবসরে যাব। সেই সময়টা আসার আগ পর্যন্ত যতক্ষণ আমি উপভোগ করব চালিয়ে যাব।

পূর্ববর্তী নিবন্ধতাহলে কি টি-টোয়েন্টি ছাড়তে চান তামিম
পরবর্তী নিবন্ধফুটবল কমিটি ঘোষণা করায় আলোচনায় আবার সিজেকেএস সাব কমিটি