১/১১ এর কুশীলবরা অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে চায়

এম এ হান্নান স্মরণসভায় মাহতাব

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৩ জুন, ২০২৩ at ৫:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে দেশেবিদেশে নানামুখী ষড়যন্ত্র শুরু হয়েছে। অশুভ শক্তি আবারো মাথাচাড়া দিয়ে উঠতে চায়। সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের কুশীলবরা ১/১১ এর মতই একটি অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে চায়। আরো লক্ষ্যণীয় যে, বিএনপির আশ্রয় ও প্রশ্রয়ে নির্বাচন কমিশন কর্তৃক অনিবন্ধিত জামায়াত মাঠে নেমেছে। বিএনপি মনে করছে তাদেরকে ক্ষমতায় বসানোর জন্য আমেরিকা গ্রীণ সিগন্যাল দিয়েছে। তাই তারা উঠেপড়ে লেগেছে যে, ২০০১ সালের মতই তারা ক্ষমতায় যাবে এবং আওয়ামী লীগ আর ধর্মীয় সংখ্যালঘুদের কচুকাঁটা করবে। কিন্তু তারা জানে না বাঙালি ৭১ এর বিজয়ের জাতি এবং যুদ্ধ বিজয়ী শক্তি। এই শক্তি অবিনাশী এবং অনির্বাণ। গতকাল সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবস্থ বঙ্গবন্ধু হলে মরহুম এম এ হান্নানের ৪৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি নেতাকর্মীদের জননেতা এম.এ হান্নানের মতো সাহসী ভূমিকায় অবর্তীণ হয়ে রাজপথ ও নির্বাচনী মাঠে থাকার প্রস্তুতি ও সংকল্প গ্রহণের আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জীবদ্দশায় কখনো নিজেকে স্বাধীনতার ঘোষক হিসেবে জাহির করেন নি। মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মন্ডলীর সদস্য চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দিদারুল আলম চৌধুরী, নির্বাহী সদস্য বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, থানা আওয়ামী লীগের মো. আনছারুল হক, স্টিল মিল সিবিএর সাবেক সাধারণ সম্পাদক কমান্ডার আবুল বশর, ওয়ার্ড আওয়ামী লীগের আতিকুর রহমান, কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, কাউন্সিলর আশরাফুল আলম, নাজিম উদ্দীন চৌধুরী, লুৎফুল হক খুশি। সভামঞ্চে উপস্থিত ছিলেন, উপদেষ্টা সফর আলী, সম্পাদক মন্ডলীর সদস্য শফিক আদনান, হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী, হাজী মোঃ হোসেন, হাজী জহুর আহমদ, মোঃ আবু তাহের, নির্বাহী সদস্য মোঃ আবুল মনছুর, কামরুল হাসান বুলু, জাফর আলম চৌধুরী, এড. কামাল উদ্দীন আহমেদ, মহব্বত আলী খান, . নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, মোঃ জাবেদসহ বিভিন্ন এবং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় স্টেশন রোডস্থ চৈতন্যগলি কবরস্থানে প্রয়াত নেতা এম.এ হান্নানের কবরে দোয়া ও ফাতেহা পাঠ শেষে পুষ্পস্তবক অর্পন করেন ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীসহ নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধবকেয়ার দাবিতে বোয়ালখালীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ
পরবর্তী নিবন্ধভোটার আসবে না, সেই দুঃস্বপ্ন দেখে লাভ নেই : কাদের