১ জনকে ৫ বছরের কারাদণ্ড, জরিমানা

মিথ্যা পরিচয়ে টাকা আত্মসাৎ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১২ নভেম্বর, ২০২১ at ৪:৫৪ পূর্বাহ্ণ

মিথ্যা পরিচয়ে আদালত থেকে ১ লাখ ২১ হাজার টাকা আত্মসাৎ করেছেন, এমন অভিযোগের একটি মামলায় নুরুল ইসলাম নামে একজনকে ৫ বছরের কারাদণ্ড, ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত নুরুল ইসলাম কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার মৃত আবু বকরের ছেলে। গতকাল বৃহস্পতিবার বিভাগীয় বিশেষ জজ মুন্সী আব্দুল মজিদের আদালত এ রায় ঘোষণা করেন। দুদক পিপি কাজী ছানোয়ার আহমেদ লাভলু আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, জমি জমা সংক্রান্ত একটি সিভিল মামলায় টেকনাফের সিনিয়র সহকারী জজ আদালতে ১ লাখ ২১ হাজার টাকা জমা দেন মিয়াজান নামে এক ব্যক্তি। আদালতের আদেশ অনুযায়ী সে টাকা পাওয়ার কথা জাফর আলম নামের অপর এক ব্যক্তি। কিন্তু জাফর আলম বিদেশে থাকায় কোর্টের পেশকারের সহযোগীয় এক আইনজীবীর মাধ্যমে জাফর আলম পরিচয় দিয়ে ২০১২ সালের অক্টোবরে সে টাকা আত্মসাৎ করেন নুরুল ইসলাম।
আদালত সূত্র জানায়, মিথ্যা পরিচয়ে অর্থ আত্মসাতের এ ঘটনায় আনীত অভিযোগের উপর ২০১৬ সালের ৩১ জুলাই আদালতে চার্জশীট দাখিল করেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. ওয়াহিদুজ্জামান তপন। পরবর্তীতে ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর আসামি নুরুল ইসলামের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ হয়।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে ২ ইউপিতে আ. লীগ ও ১টাতে স্বতন্ত্র প্রার্থীর জয়
পরবর্তী নিবন্ধনাইক্ষ্যংছড়ির দুই ইউপিতে নৌকার বিজয়