১ কোটি ৭ লাখ টাকা ব্যয়ে হচ্ছে রাঙ্গুনিয়া সরকারি কলেজ সড়কের উন্নয়ন

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২ জুলাই, ২০২৪ at ১০:৪৮ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ার সরকারি কলেজ সড়কটি অবশেষে কার্পেটিং করা হচ্ছে। দীর্ঘদিন ধরে সড়কটি বেহাল ছিলো। এতে চরম বেকায়দায় যাতায়াত করতেন রাঙ্গুনিয়া সরকারি কলেজ, রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয় ও নুরুল উলুম কামিল মাদ্রাসার হাজার হাজার শিক্ষার্থী, মরিয়মনগর এবং পৌরসভার ইছামতী ও পূর্ব সৈয়দবাড়ি গ্রামের হাজার হাজার বাসিন্দা। এছাড়া দক্ষিণ রাঙ্গুনিয়ার শিলক ও কোদালা ইউনিয়নের বাসিন্দারাও নদী পেরিয়ে এই সড়ক ব্যবহৃত করতেন। অবশেষে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির বিশেষ উদ্যোগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) মাধ্যমে সড়কটি কার্পেটিং করা হচ্ছে। এতে স্বস্তি প্রকাশ করেছেন যাতায়াতকারী জনসাধারণ।

রাঙ্গুনিয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ একেএম সূজা উদ্দিন জানান, সড়কটির বেহাল অবস্থায় শিক্ষকশিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণ চরম ভোগান্তিতে ছিলেন। যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার মুখে পড়তে হতো। অবশেষে সড়কটির উন্নয়ন করায় পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। সড়কের উন্নয়ন কাজে নিয়োজিত ঠিকাদার প্রতিষ্ঠানের সহকারী মো. বেলাল হোসেন জানান, কাপ্তাই সড়ক থেকে রশিদিয়াপাড়া কর্ণফুলী নদী ঘাট পর্যন্ত ১৫০০ মিটার সড়ক আরসিসি করা হচ্ছে। ১ কোটি ৭ লাখ টাকা ব্যয়ে কাজটি বাস্তবায়ন করা হচ্ছে।

উপজেলা প্রকৌশলী মো. দিদারুল আলম জানান, ইতিমধ্যেই সড়কের মেকাডম সম্পন্ন হয়েছে। গাইডওয়াল এবং চারটি কালভার্ট নির্মাণ শেষ হয়েছে। কাজের ৮০% কাজ শেষ হয়েছে। এবার অবশিষ্ট কার্পেটিং করে সড়কটি জন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধউত্তর সত্য : বৈরী বর্তমানের এক বৌদ্ধিক বয়ান
পরবর্তী নিবন্ধচিকনদন্ডী ইউনিয়ন ছাত্রসেনার সভা