১৯ মাঝিসহ ট্রলার ১৯ দিন ধরে নিখোঁজ

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ৪ ডিসেম্বর, ২০২০ at ৫:৫৮ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ১৯ জন মাঝিসহ একটি মাছধরার ট্রলার গত ১৯ দিন ধরে নিখোঁজ রয়েছে। এ বিষয়ে নিখোঁজ ট্রলার মালিক কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়ার নজির হোসেন কোম্পানির ছেলে মো. মাসুদ রানা গতকাল বৃহস্পতিবার কক্সবাজার সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।
ডায়েরিতে নিখোঁজ ফিশিং ট্রলার এফবি রানার মালিক মাসুদ রানা উল্লেখ করেন, ১৯ মাঝিমাল্লা ও ১০/১২ দিনের রসদ নিয়ে গত ১৫ নভেম্বর শহরের ফিশারিঘাট থেকে তার ট্রলারটি সাগরে রওয়ানা দেয়। কিন্তু ১৯ দিন পরও ট্রলার ও মাঝিমাল্লাদের কোনো খোঁজ মিলছে না। ওই ট্রলারের মাঝি লক্ষ্মীপুর জেলার আলেকজান্ডার থানার সবুজপাড়ার মনজুর আলম প্রকাশ মনজুরসহ ট্রলারের অন্যান্য জেলেদের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। ফলে ট্রলার মালিক ও মাঝিমাল্লাদের পরিবার অজানা আশংকায় ভুগছেন।
কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীরুল গীয়াস বলেন, ঘটনার ব্যাপারে কোস্টগার্ডের সহায়তা নেয়ার জন্য ট্রলার মালিককে পরামর্শ দেয়া হয়েছে। কক্সবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মাস্টার মোস্তাক আহমদ বলেন, ১৯ মাঝিমাল্লাসহ এফবি রানা নামের একটি বোট নিখোঁজ হয়েছে। তবে কিভাবে নিখোঁজ হল তা অনুসন্ধান করা দরকার। কারণ প্রায় একমাস ধরে সাগর শান্ত রয়েছে। আবার অনেক সময় জোয়ারের স্রোতে বাংলাদেশ সীমা অতিক্রম করলেও ভিন্ন দেশের বাহিনীর হাতে আটক হতে পারেন জেলেরা। বিষয়টি দেখার জন্য আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে অনুরোধ জানাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধস্বামী দাবি করে যুবকের সাথে মহিলার হতাহাতি
পরবর্তী নিবন্ধআটজনকে আসামি করে অভিযোগপত্র