১৮ মামলার আসামি গিট্টু জাহাঙ্গীর অস্ত্রসহ গ্রেপ্তার

জঙ্গল সলিমপুরে অভিযান

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ২৬ ডিসেম্বর, ২০২২ at ৭:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের ছিন্নমূল এলাকায় অভিযান চালিয়ে ১৮ মামলার আসামি সন্ত্রাসী জাহাঙ্গীর আলম প্রকাশ গিট্টু জাহাঙ্গীরকে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাব। এই সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দেশীয় প্রযুক্তিতে তৈরি একটি এসবিবিএল বন্দুক ও চারটি কার্তুজ উদ্ধার করা হয়। গত শনিবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া সন্ত্রাসী জাহাঙ্গীর

আলম চাঁদপুর জেলার হাজিগঞ্জ উপজেলার নোয়াপাড়া এলাকার বাসিন্দা। তবে সে সলিমপুর ইউনিয়নের জঙ্গল সলিমপুর ৬ নম্বর সমাজে বসবাস করছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে র‌্যাবএর বিশেষ কোম্পানি কমান্ডার মাহফুজুর রহমান জানান, জঙ্গল সলিমপুরের অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়ন্ত্রণের কাজ করতো গিট্টু জাহাঙ্গীর। এ কাজে তার প্রতিপক্ষ ছিল জামাল শেখ নামে আরেক সন্ত্রাসী। সমপ্রতি জামাল শেখ কারাগার থেকে বের হওয়ার পর ফের জঙ্গল সলিমপুরে ফেরার প্রস্তুতি নিচ্ছিল। সে অস্ত্রশস্ত্র সংগ্রহের পাশাপাশি তার তার অনুসারী বাহিনী তৈরি করে রাখে। বিষয়টি জানতে পেরে তাকে ঠেকাতে গিট্টু জাহাঙ্গীরও অস্ত্রশস্ত্র মজুদ করা শুরু করে। গোপন খবরের ভিত্তিতে উভয় সন্ত্রাসী দলের অস্ত্রশস্ত্র মজুদের খবর পেয়ে শনিবার রাতে র‌্যাব জঙ্গল সলিমপুরে অভিযান চালায়। অভিযানকালে তাদের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসী জামাল পালিয়ে যায়। এ সময় পিছু ধাওয়া করে সন্ত্রাসী গিট্টু জাহাঙ্গীরকে গ্রেপ্তার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দেশীয় প্রযুক্তিতে তৈরি একটি এসবিবিএল বন্দুক ও চারটি কার্তুজ উদ্ধার করা হয়।

র‌্যাবএর বিশেষ কোম্পানি কমান্ডার মাহফুজুর রহমান আরো জানান, গ্রেপ্তার গিট্টু জাহাঙ্গীরের বিরুদ্ধে দখল, বেদখল, ছিনতাই, হত্যা ডাকাতি ও চাঁদাবাজি সহ নানা ধরনের অপরাধে ১৮টি মামলা রয়েছে। গ্রেপ্তার পরবর্তীতে রোববার বিকালে র‌্যাব বাদী হয়ে বায়েজিদ থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেছে।

পূর্ববর্তী নিবন্ধসাবেক ছাত্রদল নেতা সাইফুলকে গুলির ঘটনায় পুলিশের সম্পৃক্ততা নেই
পরবর্তী নিবন্ধকরোনার নতুন ধরন ওমিক্রনের চার গুণ বেশি সংক্রামক