১৭ বছর পর সিটি কলেজ ছাত্র সংসদ বিলুপ্ত

১ বছরের জন্য দুটি এডহক কমিটি ঘোষণা

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ জুন, ২০২২ at ৬:১৭ পূর্বাহ্ণ

দীর্ঘ ১৭ বছর পর সরকারি সিটি কলেজ দিবা ও বৈকালিক শাখা ছাত্র সংসদ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সাথে আগামী এক বছরের জন্য দিবা শাখার ছাত্র সংসদের জন্য ১৮ সদস্যের এবং বৈকালিক শাখার ছাত্র সংসদের জন্য ১১ সদস্যের ছাত্র প্রতিনিধিদের সমন্বয়ে দুইটি এডহক কমিটি গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার কলেজে অধ্যক্ষ এক অফিস আদেশে ২০০৫ সালের ৮ অক্টোবর গঠিত দিবা ও নৈশ শাখা ছাত্র সংসদের দুটি কমিটি বাতিল ঘোষণা করে নতুন এ দুটি এডহক কমিটি ঘোষণা করেন।

দিবা শাখা ছাত্র সংসদের এডহক কমিটির সদস্যরা হলেন- তন্ময় দাশ গুপ্ত (মাস্টার্স ব্যবস্থাপনা), মাকছুদুর রহমান (মাস্টার্স গণিত), মো. বেলাল উদ্দিন (অনার্স বাংলা), ইমাম হোসেন (মাস্টার্স ১ম পর্ব অর্থনীতি), ইফতেখার মিয়া রাকিব (মাস্টার্স ১ম পর্ব অর্থনীতি), হেলাল উদ্দিন (মাস্টার্স অর্থনীতি), আবরার কবির ফাহিম (অনার্স ইসলাম শিক্ষা ও সংস্কৃতি), কাজী মুসলেহ উদ্দিন (অনার্স অর্থনীতি), মো. সোহাগ (বিএসসি), রুবি আক্তার (অনার্স বাংলা), শহীদুল ইসলাম শহীদ (বিএসসি), ইরফান হোসেন (মাস্টার্স ইংরেজি), সাহেদ আহমেদ ইমন (মাস্টার্স ১ম পর্ব ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), শাহী ইমরান (বিএসএস), শহীদুল ইসলাম নেওয়াজ (অনার্স দর্শন), মামুন হোসেন (অনার্স রাষ্ট্রবিজ্ঞান), আতিক হোসেন (অনার্স ব্যবস্থাপনা), সোহরাব হোসেন (বিবিএস)।

ছাত্র সংসদ বৈকালিক শাখার এডহক কমিটির সদস্যরা হলেন যথাক্রমে- মো. তাহসিন (বিএসএস), আব্দুল মোনাফ (বিএ), মো. বেলাল উদ্দিন (বিএ), লোকমান হোসেন পারভেজ (বিএসএস), নাঈম উদ্দিন অনিক (বিএসএস), মো. তারেক (বিএসএস), মো. শাকিল হোসেন (বিএ), আব্দুর রাজ্জাক আরফাত (বিবিএস), সোহরাব হোসেন সাকিব (বিএসএস), আফরুনা খানম সিনথি (বিএ), শাহরিয়ার মিনহাজ (বিবিএস)।

অফিস আদেশে উল্লেখ করা হয়, অনিয়মিত ছাত্র-ছাত্রী ও আইন শৃঙ্খলা পরিপন্থী কার্যক্রমের অভিযোগ প্রমাণিত হলে সদস্যপদ বাতিল করা হবে। সরকারি সিটি ছাত্র সংসদ সংবিধানের ১১ ও ১২ অনুচ্ছেদের (ঘ) ধারা অনুযায়ী এডহক কমিটির তালিকায় থাকা প্রথম ছাত্র প্রতিনিধি ভিপি এবং দ্বিতীয় নম্বরে থাকা ছাত্র প্রতিনিধি জিএস হিসেবে দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০০৫ সালের ৮ অক্টোবর আবু তাহেরকে ভিপি ও মারুফ আহমেদ সিদ্দিকীকে জিএস করে ছাত্র সংসদ দিবা শাখা এবং রাজিবুল হাসান রাজনকে ভিপি করে জাহিদুল হক চৌধুরী মার্শালকে জিএস করে ছাত্র সংসদ বৈকালিক শাখা গঠন করা হয়েছিল। এই কমিটি কাগজে-পত্রে দীর্ঘ ১৭ বছর বহাল ছিল। এই দুই ছাত্র সংসদের নেতাদের এক যুগেরও বেশি আগে কলেজের ছাত্রত্ব শেষ হয়েছিল। দীর্ঘদিন ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় এর মধ্যে বৈকালিক শাখা ছাত্র সংসদের রাজিবুল হাসান রাজনকে স্বেচ্ছায় ভিপি পদ ছেড়ে দিয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধআরো এক হেলপার গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু আজ