১৪ দিন পর চট্টগ্রামে একজনের মৃত্যু, নতুন ৯৮ জন শনাক্ত

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৩০ অক্টোবর, ২০২০ at ৬:২২ পূর্বাহ্ণ

চট্টগ্রামে নতুন করে আরো ৯৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা ২১ হাজার ছাড়াল। বুধবার পর্যন্ত করোনায় সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ১ জনে। ১৪ দিন পর শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মাঝে ১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে আক্রান্তদের মাঝে ৩০২ জনের মৃত্যু হল চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, বুধবার ১ হাজার ৪৯টিসহ এ পর্যন্ত মোট ১ লাখ ২৮ হাজার ৪৪০টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২১ হাজার ১ জনের। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৬.৩৫ শতাংশ। নতুন ৬ জনসহ এ পর্যন্ত ১৬ হাজার ৪৭৩ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। হিসেবে আক্রান্তদের ৭৮.৪৩ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
এদিকে, বুধবার চট্টগ্রামের ল্যাবগুলোতে মোট ১ হাজার ৪৯টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ৯৮ জনের মধ্যে ৮৪ জন মহানগরীর এবং ১৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন। এদিন উপজেলা পর্যায়ে বাঁশখালীতে ৫ জন, সাতকানিয়া, পটিয়া ও হাটহাজারীতে ২ জন করে এবং চন্দনাইশ, ফটিকছড়ি ও সীতাকুণ্ডে ১ জন করে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

পূর্ববর্তী নিবন্ধনেই মেডিয়ান গ্যাপ, যান চলাচলে বাড়ছে ঝুঁকি
পরবর্তী নিবন্ধযে পথে যাবে জুলুস