১২ জনের ৭ বছর করে কারাদণ্ড

২৬ বছর আগের ডাকাতি মামলা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৮ মে, ২০২৩ at ৫:২৭ পূর্বাহ্ণ

আনোয়ারা উপজেলায় প্রায় ২৬ বছর আগে সংঘটিত একটি ডাকাতির ঘটনায় ১২ জনকে ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। গতকাল চট্টগ্রামের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সেলিম মিয়া এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. কালা মিয়া, নুরুল আলম, আবুল বাশার, মো. শফি, মো. বাসি ওরফে বাসিক্যা, মো. ইয়াসিন, নুর হোসেন, শাহজাহান, বাইল্লা, তছলিম উদ্দিন, সৈয়দুল আলম ও মো. হাসান। এদের মধ্যে কালা মিয়া, নুরুল আলম, আবুল বাশার, মো. শফি, মো. বাসি, মো. ইয়াসিন ও নুর হোসেন কাঠগড়ায় হাজির ছিলেন। বাকি পাঁচজন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে। ট্রাইব্যুনালের পিপি জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেন। আদালত সূত্র জানায়, ১৯৯৬ সালের ২৫ মে আনোয়ারার বৈরাগ এলাকার শফিউল আজমের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে।

এতে ১ লাখ ১৭ হাজার টাকার মালামাল লুট হয়। পাশাপাশি ওই বাড়ির কয়েকজনকে মারধর করে আহত করা হয়। এ ঘটনায় শফিউল আজম আনোয়ারা থানায় মামলাটি দায়ের করেন। আদালতসূত্র আরো জানায়, মামলার তদন্তকাজ শেষ করে ১২ ডাকাতের বিরুদ্ধে চার্জশিট দিলে আদালত তা গ্রহণ করেন এবং প্রত্যেকের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধনিখোঁজের ১৭ ঘণ্টা পর পুকুরে মিলল শিশুর নিথর লাশ
পরবর্তী নিবন্ধফয়সালা রাজপথেই হবে : মোশাররফ