১১ বছর আগের মামলায় এক মাদক কারবারির যাবজ্জীবন সাজা

আজাদী অনলাইন | সোমবার , ২৪ জুন, ২০২৪ at ৩:২১ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার ৪০ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় হাসান শরীফ (৪২) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৪ জুন) দীর্ঘ ১১ বছর পর ৫ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে অপরাধ প্রমাণিত হওয়ায় ঐ মাদক কারবারির বিরুদ্ধে রায় ঘোষণা করেন চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা।

বিষয়টি নিশ্চিত করে মহানগর পিপি আবদুল রশিদ বলেন, অপরাধ প্রমাণিত হওয়াই ঐ আসামিরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না। জামিনে গিয়ে আসামি পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

জানা যায়, আজ থেকে দীর্ঘ ১১ বছর অর্থাৎ ২০১৩ সালের ১০ ফেব্রুয়ারি সিটি গেইট এলাকার একটি ঘটনা। একটি বাসে তল্লাশি করা কালে যাত্রী হাসান শরীফের কাছ থেকে ৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করে পাহাড়তলী থানা পুলিশ।

এ ঘটনায় ঐ মাদক কারবারির বিরুদ্ধে মামলা হয় পাহাড়তলী থানায়। পরে মামলার তদন্ত শেষে পুলিশ দেওয়া অভিযোগপত্রের ভিত্তিতে এই বছরের ১৯ জুন অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধছয় মাসের বিল বকেয়া, চমেকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
পরবর্তী নিবন্ধপাহাড়তলীতে হত্যাচেষ্টা মামলায় র‍্যাবের অভিযানে দুই আসামি গ্রেফতার