১১ ঘণ্টা বিদ্যুৎহীন চবির হল, ভোগান্তি

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ২ জুলাই, ২০২৪ at ১০:০৮ পূর্বাহ্ণ

কোনো প্রকার নোটিশ ছাড়াই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হলে দীর্ঘ প্রায় ১১ ঘন্টার বেশি সময় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল। এতে চরম ভোগান্তিতে পড়েছেন হলে থাকা ৪ শতাধিক শিক্ষার্থী।

গতকাল সোমবার সকাল ১১টা থেকে রাত সাড়ে ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত দীর্ঘ প্রায় ১১ ঘন্টা হলটিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে জরুরি কাজ ও অজুগোসলও করতে পারছে না শিক্ষার্থীরা। এ বিষয়ে আলাওল হলে থাকা শিক্ষার্থী আতিকুর রহমান বলেন, দীর্ঘ সময় ধরেই হলে কারেন্ট নেই। ফলে পানির সংকট তৈরি হয়েছে এবং আমিসহ অনেক শিক্ষার্থীই দুপুরে গোসল করতে পারেনি। কোনো কিছু না জানিয়েই কর্তৃপক্ষ দীর্ঘক্ষণ কারেন্ট বন্ধ রেখেছে। এ ছাড়া সামনে ইয়ার ফাইনাল পরীক্ষা রয়েছে বিদ্যুৎ না থাকার কারণে পড়তেও পারছি না। বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মোল্লা খালেদ হোসেন বলেন, আন্ডারলাইনে তারের একটি ফল্টের কারণে বিদ্যুৎ নেই। তবে এটা সমাধানের জন্য আমরা কাজ করছি। সমস্যাটি মাটির নিচে হওয়ার কারণে খুঁজে পেতে দেরি হয়েছে। না হলে দুই ঘন্টা আগেই বিদ্যুৎ চলে আসতো। আমরা কয়েকজন শিক্ষার্থীকে বিষয়টি জানিয়েছিলাম।

এ বিষয়ে আলাওল হলের প্রভোস্ট প্রফেসর ড. সুজিত কুমার দত্ত বলেন, বিদ্যুতের আন্ডারলাইন সমস্যার কারণে হলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিআরবিতে কারের উপর ভেঙে পড়ল গাছ
পরবর্তী নিবন্ধদুর্নীতিবাজদের জন্য সহানুভূতি নয় : মন্ত্রিপরিষদ সচিব