১১তম ডায়াবেটিক মেলা উদ্বোধন

আজাদী সবসময় ভালো কাজের পাশে আছে : এম এ মালেক

আজাদী প্রতিবেদন  | রবিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:৩৫ পূর্বাহ্ণ

ডায়াবেটিক রোগীদের সচেতন করার লক্ষ্যে নগরীর খুলশীর ডায়াবেটিক জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে ৩ দিনব্যাপী ১১তম ডায়াবেটিক মেলা ও সায়েন্টিফিক সেমিনার গতকাল থেকে শুরু হয়েছে। গতকাল সকালে মেলা উদ্বোধন করেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কামরুল আহছান।

এম এ মালেক বলেন, দৈনিক আজাদী সবসময় ভালো ও মানবিক কাজের পাশে আছে এবং থাকবে। তিনি বলেন, এই হাসপাতাল প্রতিষ্ঠার সময় আমি ছিলাম। বর্তমানে এটার উন্নয়ন দেখে আমি অভিভূত। আমি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার কার্যক্রমের সাথে জড়িত। প্রায় ১২০ কোটি টাকার একটি হাসপাতাল প্রতিষ্ঠায় কাজ করছি। চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালের মতো আমাদের ক্যান্সার হাসপাতালেও সাধারণ রোগীদের চিকিৎসার বিষয়টি সর্বাধিক গুরুত্ব পাবে। একজন মানুষও যাতে চিকিৎসার বাইরে না থাকে তা নিয়েই মূলত আমরা কাজ করছি।

চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল আগামীতে আরো সমৃদ্ধ হবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ডায়াবেটিক মেলা ও সায়েন্টিফিক সেমিনার ডায়াবেটিক রোগী ও চিকিৎসকদের সচেতনতা ও জ্ঞান বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে। এই রোগের ক্ষেত্রে সচেতনতার কোনো বিকল্প নেই।

জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কামরুল আহছান বলেন, আমি ডায়াবেটিক হাসপাতালের উন্নয়নে সম্পৃক্ত আছি। ভবিষ্যতে ডায়াবেটিক হাসপাতালের সর্বাঙ্গীন উন্নয়নে পাশে থাকব।

অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন, রোগীদের সচেতন করার লক্ষ্যে বাংলাদেশে একমাত্র চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল ব্যতিক্রমধর্মী এই মেলার আয়োজন করে। সারা বিশ্বে ডায়াবেটিস রোগীর সংখ্যা ক্রমবর্ধমান হারে বেড়ে চলেছে। মহামারী করোনার কারণে ২ বছর পর নব উদ্যমে এবারের ১১তম ডায়াবেটিক মেলা প্রায় ৪৫টির মতো স্টল দিয়ে সাজানো হয়েছে।

সমিতির নির্বাহী সদস্য অ্যাডভোকেট চন্দন কুমার তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সাবেক ডেপুটি মেয়র শেখ মোহাম্মদ ফারুক, সমিতির সহসভাপতি এস এম শওকত হোসেন, শাহজাদা মোহাম্মদ এনায়েত উল্লাহ খান, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, কোষাধ্যক্ষ এস এম জাফর, নির্বাহী সদস্য প্রিন্সিপাল লায়ন মোহাম্মদ সানাউল্লাহ, ডা. পারভেজ ইকবাল শরীফ, অ্যাডভোকেট মো. আকতার হোসেন, মো. শহীদুল ইসলাম ও মোহাম্মদ আলী চৌধুরী উপস্থিত ছিলেন।

দ্বিতীয় দিনের কর্মসূচি : মেলার ২য় দিন আজ বিকাল ৪টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মেরিট অ্যাওয়ার্ড ও পুরস্কার প্রদান করা হবে।

পূর্ববর্তী নিবন্ধআট দশকের পুরনো কর্ণফুলী পেপার মিলকে আধুনিকায়নের চেষ্টা চলছে
পরবর্তী নিবন্ধতুরস্ক-সিরিয়ায় নিহত ২৮ হাজার ছাড়াল