১০ টাকায় রবি সিম পাবেন চবি শিক্ষার্থীরা

আজ আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর

চবি প্রতিনিধি | বুধবার , ২৮ অক্টোবর, ২০২০ at ৭:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা রবি সিম কিনতে পারবেন দশ টাকায়।
দেশের যেকোনো প্রান্তে রবি সেবা কেন্দ্রে নির্দিষ্ট নিয়ম মেনে এ সুবিধা নিতে পারবেন তারা। অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের সুবিধার জন্য রবি আজিয়াটা লিমিটেডের সাথে এমন চুক্তি করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এর আগে প্রতি মাসে চবি শিক্ষার্থীদের জন্য ১৫ জিবি ফ্রি ডাটা দেওয়ার জন্য তথ্য চেয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার শেষ সময় ছিল গত ১৭ অক্টোবর। এতে অনেকে রবি বা এয়ারটেল সিম না থাকায় ডাটার জন্য তথ্য পূরণ করতে পারেননি। এজন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে চবি কর্তৃপক্ষ।
এ নিয়ে আজ বুধবার (২৮ অক্টোবর) চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া স্বাক্ষরিত জরুরি এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চবির যেসব শিক্ষার্থী রবি বা এয়ারটেল সিম না থাকার কারণে অনলাইন ক্লাসের ফ্রি ১৫ জিবি ডাটার জন্য আবেদন করতে পারেননি তারা দেশের যেকোনো রবি সেবা কেন্দ্র থেকে শিক্ষার্থী পরিচয়পত্র এবং জাতীয় পরিচয়পত্র প্রদান করে করে ১০ টাকায় রবি সিম কিনতে পারবেন।
এছাড়া যারা প্রথমে তথ্য পূরণ করেননি তারাও দ্বিতীয় ধাপে আগামী ৩১ অক্টোবর বেলা বারোটা পর্যন্ত রেজিস্ট্রেশন বা আবেদন করতে পারবেন। রেজিস্ট্রেশন লিংক: https://forms.gle/mzznHvz6f7RBxCtG7
এ ব্যাপারে সংশ্লিষ্ট কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া আজাদীকে বলেন, “শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশগ্রহণের সুবিধার্থে চবি কর্তৃপক্ষ রবি এবং এয়ারটেলের মাধ্যমে প্রতি মাসে ১৫ জিবি ফ্রি ডাটা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আগামী মাস থেকে এটি কার্যকর হবে কিন্তু এতে অনেকে রবি সিম না থাকার কারণে ফ্রি ডাটার জন্য আবেদন করতে পারেননি। এজন্য আমরা রবি কোম্পানির সাথে কথা বলে ১০ টাকায় শিক্ষার্থীদের রবি সিম দেওয়ার উদ্যােগ নিয়েছি।” আগামীকাল বৃ্হস্পতিবার আনুষ্ঠানিকভাবে এক চুক্তি স্বাক্ষরিত হবে নগরীর চারুকলা ইন্সটিটিউটে।
তিনি বলেন, “এক্ষেত্রে যারা তথ্যে কোনো প্রকার সংশোধন করতে চান সেটা আগের পূরণকৃত লিংকে ঢুকে করতে পারবেন এবং আগে রেজিস্ট্রেশন করলেও আগ্রহীরা সিম নিতে পারবেন।”

পূর্ববর্তী নিবন্ধমাটিরাঙায় অবৈধ ভারতীয় ঔষধ ও শাড়ি আটক
পরবর্তী নিবন্ধইউটিউবে ছবি আপলোড প্রতারণায় দেবাশীষের জামিন