১০ আড়তে অভিযান

বেশি দামে আলু বিক্রি

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৮ অক্টোবর, ২০২০ at ১০:০৪ পূর্বাহ্ণ

সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে আলু বিক্রির অভিযোগে নগরীর ১০ আড়তে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রেয়াজউদ্দিন বাজারে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক। অভিযানে ৪০-৪২ টাকা কেজি দরে আলু বিক্রি এবং বিক্রি রশিদ দেখাতে না পারায় কুমিল্লা ট্রেডার্সকে ২০ হাজার, রফরফ ট্রেডার্সকে ২০ হাজার, মক্কা বাণিজ্যালয়কে ২০ হাজার, মামুন ট্রেডার্সকে ২০ হাজার, মা বিতানকে ২০ হাজার, কুসুমপুরা বাণিজ্যালয়কে ১০ হাজার, জননী ট্রেডার্সকে ১০ হাজার, দাউদকান্দি বাণিজ্যালয়কে ১০ হাজার, নিউ রাজমহল বাণিজ্যালয়কে ৫ হাজার এবং আশীষ লালধর অ্যান্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। সব মিলিয়ে মোট এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।
অপরদিকে গতকাল নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম। কর্ণফুলী বাজার, চকবাজার, দেওয়ান বাজার ও মোমিন রোডে চালানো এসব অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ্‌, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। সংশ্লিষ্টরা জানান, অভিযানে বেশি দামে আলু বিক্রি করায় চকবাজারের আল মদিনা স্টোরকে ১০ হাজার, ইকবাল স্টোরকে ৪ হাজার ও তালুকদার স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে মূল্যতালিকা প্রদর্শন না করায় রুবেল পোলট্রিকে ৩ হাজার, শফিক সওদাগরের মাংসের দোকানকে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।
অপরদিকে ওজনে কারচুপি করার অপরাধে দেওয়ান বাজারের হৃদয় পোলট্রিকে ১০ হাজার ও পরিচয় মুরগি হাউসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ওই দুটি দোকান থেকে ৬টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়েছে।
এছাড়া বেশি দামে আলু বিক্রি, মেয়াদবিহীন মোড়কজাত দুধ সংরক্ষণ, অননুমোদিত এনার্জি ড্রিংক সংরক্ষণ করায় মোমিন রোডের সারাহ স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শরিফ স্টোরকে ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

পূর্ববর্তী নিবন্ধশিশু ধর্ষণ মামলা পুনঃতদন্তের নির্দেশ
পরবর্তী নিবন্ধমীর হেলাল কারাগারে