হ্রদ থেকে বারাক ওবামার ব্যক্তিগত পাচকের লাশ উদ্ধার

| বুধবার , ২৬ জুলাই, ২০২৩ at ৫:৫৬ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার ব্যক্তিগত পাচকের মৃতদেহ ম্যাসাচুসেটসের অবকাশযাপন দ্বীপ মার্থা’স ভেনিয়ার্ডের একটি হ্রদ থেকে উদ্ধার করা হয়েছে। রোববার রাতে দ্বীপটিতে ওবামাদের মালিকানাধীন একটি বাড়ির কাছে এডগারটাউন গ্রেট পন্ড হ্রদে প্যাডেল বোর্ড নিয়ে নামা এক ব্যক্তিকে প্রতিকূল অবস্থার সঙ্গে লড়াই করার পর ডুবে যেতে দেখা গিয়েছিল, তারপর থেকেই পাচক তাফারি ক্যাম্পবল (৪৫) নিখোঁজ ছিলেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। খবর বিডিনিউজের।

ম্যাসটুসেটস অঙ্গরাজ্য পুলিশ জানিয়েছে, ব্যাপক খোঁজাখুঁজির পর সোমবার এডগারটাউন গ্রেট পন্ড হ্রদ থেকে ক্যাম্পবলের মৃতদেহ উদ্ধার করা হয়। একজন পুরুষ প্যাডেল বোর্ডার পানিতে পড়ে যাওয়ার পর তাকে হাতপা ছুঁড়ে বাঁচার চেষ্টা করতে দেখা গেছে, ফোনে এমন খবর পেয়ে ছুটে আসেন উদ্ধারকারীরা। রোববার রাতেই ক্যাম্পবলের সন্ধানে খোঁজ শুরু করে ডুবুরিরা। কিন্তু তাকে পাওয়া যাচ্ছিল না। ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ডামফ্রিসে বসবাস করা ক্যাম্পবল মার্থা’স ভেনিয়ার্ডে ঘুরতে এসেছিলেন। কিন্তু তখন ওবামা পরিবার ওই বাড়িতে ছিল না। পুলিশ জানিয়েছে, কর্তৃপক্ষ তার মৃত্যুর ঘটনাটি তদন্ত করে দেখছে। এক যৌথ বিবৃতিতে ওবামা পরিবার বলেছে, তাফারি আমাদের পরিবারের প্রিয় একজন ছিল। তিনি রান্না নিয়ে উৎসাহী ও সৃজনশীল একজন মানুষ ছিলেন।

মানুষকে একত্রিত করার ক্ষমতা ছিল তার। গত কয়েক বছর ধরে আমরা তাকে উষ্ণ, আমোদপ্রিয়, অসাধারণ সদয় মানুষ হিসেবে জেনেছি যিনি আমাদের সবার জীবনকে কিছুটা হলেও উজ্জ্বল করে তুলেছিলেন। ক্যাম্পবল তার স্ত্রী শেরিস ও যমজ দুই পুত্র সন্তান রেখে গেছেন বলে ওবামারা জানিয়েছেন।

বারাক ওবামা প্রেসিডেন্ট থাকার সময় ক্যাম্পবল হোয়াইট হাউজে পাচক হিসেবে যোগ দিয়েছিলেন। ২০১৬ সালে ওবামা প্রেসিডেন্ট হিসেবে তার দ্বিতীয় মেয়াদ শেষ করার পর ক্যাম্পবল ওবামা পরিবারের পাচক হিসেবে যোগ দিয়েছিলেন বলে সোমবার এক বিবৃতিতে জানিয়েছেন সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট ও তার স্ত্রী মিশেল ওবামা।

পূর্ববর্তী নিবন্ধমোগাদিশুতে আত্মঘাতী বোমা হামলায় ৩০ সেনা নিহত
পরবর্তী নিবন্ধগ্রেটা থুনবার্গকে বিক্ষোভ থেকে সরিয়ে দিল পুলিশ