হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে রাখা হবে

দ্বিতীয় দিনের প্রচারণায় রেজাউল করিম

আজাদী প্রতিবেদন | রবিবার , ১০ জানুয়ারি, ২০২১ at ৫:০২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে প্রচারণার দ্বিতীয় দিনে গতকাল সকাল থেকে ব্যস্ত সময় কাটিয়েছেন আওয়ামীলীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী। গতকাল বিকাল থেকে রাত পর্যন্ত আন্দরকিল্লা, জামাল খান ও এনায়েত বাজার ওয়ার্ডে গণসংযোগ করেছেন মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী। সকাল ৯টায় নতুন ফিশারীঘাটে মৎস্য ব্যবসায়ীদের সাথে মত বিনিময়ের মাধ্যমে কার্যক্রম শুরু করেন তিনি। এরপর দুপুরে মিউনিসিপ্যাল স্কুল মাঠে মহানগর জাতীয় শ্রমিক লীগ ও বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন। এরপর বিকেল তিনটায় তিনি স্টেশন রোডস্থ কার্যালয়ে নগর বাইশ মহল্লা সর্দার কমিটির মতবিনিময় সভায় যোগ দেন তিনি। সভায় তিনি প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন। প্রচারণার দ্বিতীয় দিনে মতবিনিময় ও গণসংযোগকালে তিনি নগরবাসীকে আশ্বস্ত করে বলেন, হোল্ডিং ট্যাক্স যাতে বোঝা না হয় সেজন্য তা সহনীয় পর্যায়ে রাখা হবে। বাইশ মহল্লার কবরস্থানে সার্বিক উন্নয়নে যথাযথ ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন তিনি।
সুষ্ঠু, সুন্দর ও উৎসবমুখর পরিবেশে চসিক নির্বাচনের আশাবাদ ব্যক্ত করে তিনি ভোটারদের আগামী ২৭ জানুয়ারি ভোট কেন্দ্রে এসে হাসিমুখে উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিতে এলাকাবাসীকে আহ্বান জানান।
এলাকার শান্তি, শৃংখলা বজায় রাখতে ও পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সামাজিক ব্যবস্থা ধরে রাখতে বাইশ মহল্লা সর্দার কমিটি যুগ যুগ ধরে অনবদ্য অবদান রেখে চলেছেন। সকলের দোয়া ও নৌকা প্রতীকে ভোট চেয়ে রেজাউল বলেন, মেয়র নির্বাচিত হয়ে আমি সমাজের বয়োজৈষ্ট্যদের পরামর্শ এবং বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দসহ সরকারি, বেসরকারি, উন্নয়ন ও সেবা সংস্থার সাথে সমম্বয়ের মাধ্যমে চট্টগ্রামকে পরিবেশবান্ধব, মাদক ও সন্ত্রাসমুক্ত স্মার্ট মেগা সিটি হিসেবে গড়তে চাই। বিকাল পৌনে ৫টায় মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী আন্দরকিল্লা ওয়ার্ডে দলের নেতাকর্মীদের নিয়ে গণসংযোগে আসলে আওয়ামীলীগের দলীয় কাউন্সিলর প্রার্থী জহরলাল হাজারী এবং দলীয় মহিলা কাউন্সিলর প্রার্থী রুমকি সেনগুপ্ত তাকে স্বাগত জানান। এসময় মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর সাথে দলীয় দুই মেয়র প্রার্থী একই গাড়িতে দাঁড়িয়ে সড়কের উভয় পাশে অপেক্ষমান জনগনকে স্বাগত জানান। এরপর মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী জামালখানে প্রবেশ করলে কাউন্সিলর প্রার্থী শৈবাল দাশ সুমন এবং আঞ্জুমান আরা তাকে স্বাগত জানান। তারা মেয়রের গাড়িতে দএক সাথে দাঁড়িয়ে সড়কের দুই পাশে অপেক্ষমান জনগনকে স্বাগত জানান। জামালখান থেকে গনসংযোগের বহর নিয়ে সন্ধ্যা ৭টায় এনায়েত বাজারে প্রবেশ করেন মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। এনায়েত বাজারে দলীয় কাউন্সিলর প্রার্থী মোঃ সলিম উল্লাহ বাচ্চু ও নিলু নাগ তাকে স্বাগত জানান।
সকাল ৯টায় নতুন ফিসারীঘাটে মৎস্য ব্যবসায়ীদের সাথে মত বিনিময়ের মাধ্যমে কার্যক্রম শুরু করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রেজাউল করিম চৌধুরী। এরপর দুপুরে মিউনিসিপ্যাল স্কুল মাঠে মহানগর জাতীয় শ্রমিক লীগ ও বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন।
সমাবেশে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, প্রধান বক্তার বক্তব্য রাখেন রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি নেতাদের চোখ-কান পরীক্ষা করুন : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধওরা সন্ধ্যায় আসে চলে যায় ভোরে