হোটেল ব্যবসার আড়ালে অস্ত্র চোরাচালান

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে বিদেশি বন্দুকসহ দুই অস্ত্র কারবারি আটক | বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৪:৫৫ পূর্বাহ্ণ

কক্সবাজারে হোটেল ব্যবসার আড়ালে চলছে অবৈধ অস্ত্র কারবার। কক্সবাজারস্থ র‌্যাব১৫ এর একটি দল বিষয়টি জানতে পেরে মঙ্গলবার রাতে শহরের একটি হোটেলে এবং সদর উপজেলার পিএমখালীতে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল ও আধুনিক সংস্করণের একটি থ্রি নট থ্রি রাইফেলসহ দুইজন অস্ত্র চোরাকারবারিকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে গুলি, নগদ টাকা ও মোবাইল জব্দ করা হয়।

শহরের পর্যটন জোনের কলাতলীর মেরিন ইকো রিসোর্ট ও সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ধাওনখালী এলাকায় অভিযান চালিয়ে দুই অস্ত্র কারবারিকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব১৫ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার জামিলুর রহমান। তিনি বলেন, আটক ব্যক্তিরা আবাসিক হোটেল ব্যবসার আড়ালে অস্ত্র ও মাদক বেচাকেনায় জড়িত। এর আগেও তারা একাধিকবার মাদক নিয়ে গ্রেপ্তার হয়ে জেল খেটেছে। আটকরা হলকক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ধাওনখালী গ্রামের হুমায়ুন কবির (৩০) ও কক্সবাজার শহরের বাহারছড়ার বাসিন্দা কাজী জাফর সাদেক রাজু (৪০)। গতকাল বুধবার দুপুরে র‌্যাব১৫ কক্সবাজার ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে সহকারী পুলিশ সুপার মো. জামিলুল হক জানান, গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি টিম কঙবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ধাওনখালী গ্রামে অভিযান চালিয়ে হুমায়ুন কবির নামে এক যুবককে আটক করে। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়।

পরে এই যুবকের স্বীকারোক্তি মতে, কঙবাজার শহরের কলাতলী এলাকায় মেরিন ইকো রিসোর্ট নামে একটি হোটেলে অভিযান চালিয়ে হোটেলের মালিক কাজী জাফর সাদেক রাজুকে আটক করে র‌্যাব। এসময় রাজুর ব্যক্তিগত রুম থেকে একটি মডিফাইড থ্রি নট থ্রি রাইফেল উদ্ধার করা হয়।

জামিলুল হক জানান, আটক দুইজন দীর্ঘদিন ধরে দেশিবিদেশি অস্ত্র বেচাকেনায় জড়িত। তারা চট্টগ্রাম কঙবাজার ও খাগড়াছড়ি কেন্দ্রীক একটি অস্ত্র চোরাচালান চক্রের সদস্য। খাগড়াছড়ি সীমান্ত থেকে দেশিবিদেশি অস্ত্র এনে তারা দেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাসী গ্রুপের কাছে অস্ত্র সরবরাহ করে থাকে।

র‌্যাব কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে যে, অস্ত্র দুটি রোহিঙ্গা ক্যাম্পের সন্ত্রাসী গ্রুপের কাছে বিক্রি করার জন্য আনা হয়েছিল। আটক রাজু কঙবাজার শহরের বাহারছড়া এলাকার ধনাঢ্য পরিবারের সন্তান এবং হোটেল ব্যবসার আড়ালে অস্ত্র এবং ইয়াবা কারবারে জড়িত। ইতিপূর্বেও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ইয়াবা ও অস্ত্রসহ রাজু একাধিকবার গ্রেপ্তার হয়েছিল। আটকদের বিরুদ্ধে কঙবাজার সদর থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধআজ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু, প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন ১২৬ জন
পরবর্তী নিবন্ধরোদ-বৃষ্টিতে নষ্ট হওয়া ৭৪ গাড়ি কেটে স্ক্র্যাপ করছে কাস্টমস