হেফাজত মহাসচিবের ইন্তেকাল

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ৩০ নভেম্বর, ২০২১ at ৭:৩৭ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী (৭২) গতকাল সোমবার রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে…রাজেউন। গত শনিবার রাত ৯টার দিকে অসুস্থ হয়ে পড়লে তাকে এই হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও চার মেয়ে রেখে গেছেন।
তার মৃত্যুতে হেফাজতের মহাসচিবের পদটি শূন্য হয়ে পড়ে। ফলে সংগঠন পরিচালনার জন্য ব্রাহ্মণবাড়িয়ার মাওলানা সাজিদুর রহমানের নামটি এক প্রকার চূড়ান্ত হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস। তিনি বলেন, যুগ্ম মহাসচিবদের মধ্যে সাজিদুর রহমান সবার সিনিয়র। তাই ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে তাকেই দায়িত্ব দেয়া হতে পারে।
গত বছরের ১৩ ডিসেম্বর হেফাজত ইসলামের মহাসচিব নুর হোসাইন কাসেমী মারা যাওয়ার পর ২৩ ডিসেম্বর নুরুল ইসলাম জিহাদীকে হেফাজতের মহাসচিবের দায়িত্ব দেওয়া হয়। এ সময় হেফাজতের আমির ছিলেন জুনায়েদ বাবুনগরী। ১৯ আগস্ট তিনি মারা যাওয়ার পর সুরার সিদ্ধান্তক্রমে তার মামা মুহিবুল্লাহ বাবুনগরীকে হেফাজতের আমিরের দায়িত্ব দেয়া হয়।
গতকাল ঢাকার বায়তুল মোকারমে জানাজা শেষে তাঁর ইচ্ছানুসারে হাটহাজারী মাদ্রাসায় তাকে দাফনের ব্যবস্থা করা হয়েছে। এর আগে মাদ্রাসা সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে, হেফাজতের প্রয়াত দুই আমির আল্লামা শাহ আহমদ শফি ও আল্লামা জুনায়েদ বাবুনগরীর কবরের পাশে তাঁকে দাফন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধ৩২ বছরে প্রমা
পরবর্তী নিবন্ধওমিক্রন ঠেকাতে স্বাস্থ্য খাতের ১৫ নির্দেশনা