হেফাজত নেতা মামুনুল হকের জামিন নামঞ্জুর

হাটহাজারী ভূমি অফিস ভাঙচুর মামলা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:২৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলা ভূমি অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকের জামিন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁঞা শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে মামুনুল হকের পক্ষে তার আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে এ তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতা করে ২০২১ সালের ২৬ মার্চ হাটহাজারীতে বিক্ষোভ মিছিল করে হেফাজতে ইসলাম বাংলাদেশ। বিক্ষোভ মিছিলটি একপর্যায়ে সহিংসতায় রূপ নেয়। এ সময় হাটহাজারী থানা, ভূমি অফিসসহ বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর করা হয়। পাশাপাশি অগ্নিসংযোগও করা হয়। এতে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে চারজন নিহত হয়। তখন চট্টগ্রামের সাথে খাগড়াছড়ি জেলার যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়ে। এসব ঘটনায় ৩০ মার্চ পুলিশের পক্ষ থেকে চারটি ও হাটহাজারী ভূমি অফিসের পক্ষ থেকে অজ্ঞাত হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়।

আদালত সূত্র জানায়, এসব মামলায় ২০২১ সালের ২১ মে পুলিশের আবেদনের প্রেক্ষিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার দেখানো হয়।

পূর্ববর্তী নিবন্ধসমবায়ের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার
পরবর্তী নিবন্ধটেকনাফের ডাকাত সর্দার শাহ আলম গ্রেপ্তার