হেফাজতের বিরুদ্ধে অ্যাকশন শুরু হয়েছে : নওফেল

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ এপ্রিল, ২০২১ at ৬:০৬ পূর্বাহ্ণ

হেফাজতের বিরুদ্ধে অ্যাকশন চলছে, অ্যাকশন চলমানও থাকবে। ইতিমধ্যে অ্যাকশন শুরু হয়ে গেছে। আপনারা তা দেখতেও পাচ্ছেন। জ্বালাও-পোড়াওয়ের ঘটনা মেনে নেয়া হবে না। মানুষের ভোগান্তি ও জানমালের ক্ষতি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
শিক্ষা উপমন্ত্রী বলেন, করোনার সেকেন্ড ডোজ আজ সারা বাংলাদেশে শুরু হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমাদের স্বাস্থ্যকর্মী, চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা করছেন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য। পৃথিবীর অনেকে দেশে এখনও করোনার ভ্যাকসিন দেওয়াই শুরু হয়নি। কিন্তু আমাদের সেকেন্ড ডোজ চলছে। আমি অনুরোধ করব, যারা ফাস্ট ডোজ নিয়েছেন তারা সবাই যেন সময়মতো সেকেন্ড ডোজও নেন। আমাদের পর্যাপ্ত টিকা আছে।
করোনার চিকিৎসার সার্বিক পরিস্থিতি নিয়ে উপমন্ত্রী বলেন, করোনার প্রথমদিকে চট্টগ্রামসহ সারা বাংলাদেশে যে পরিস্থিতিটা ছিল, বর্তমানে এ ধরনের পরিস্থিতি নেই। তখন একটা আতঙ্ক এবং শঙ্কার কারণে বেসরকারি হাসপাতালে ডাক্তার ছিলেন না, স্বাস্থ্যকর্মী ছিলেন না। এজন্য একটা চাপ সৃষ্টি হয়েছিল। এ বছর যাতে কোনো সমস্যা সৃষ্টি না হয়, সেজন্য আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছি। আশা করছি কোনো সমস্যা হবে না। বেসরকারি হাসপাতাল মালিকদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আপনারা সরকারের কাছ থেকে যেসব নির্দেশনা এসেছে, সেগুলো মেনে চলুন। কওমি মাদ্রাসা প্রসঙ্গে উপমন্ত্রী বলেন, অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো কওমি মাদ্রাসা বন্ধ থাকবে। খোলা রাখলে ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আখতার ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া।

পূর্ববর্তী নিবন্ধপাওনা ৩শ’ টাকা চাইতে গিয়েই যুবক খুন
পরবর্তী নিবন্ধনতুন উপসর্গ নিয়ে যেসব চ্যালেঞ্জ তৈরি করেছে আফ্রিকান ভ্যারিয়ান্ট