হৃদরোগে চবি শিক্ষার্থীর মৃত্যু

চবি প্রতিনিধি | বৃহস্পতিবার , ১০ ফেব্রুয়ারি, ২০২২ at ৪:২৩ অপরাহ্ণ

হৃদরোগে আক্রান্ত হয়ে মো. বেলায়েত হোসেন(২০) নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ভোর ৬টা ৫০ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অসুস্থ অবস্থায় নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

কার্ডিও রেসপিরেটরি ফেইলিউরের কারণে বেলায়েতের মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসকরা।

জানা যায়, বেলায়েত বিশ্ববিদ্যালয়ের ২নং গেইট এলাকায় একটি ভাড়া বাসায় (মেস) থাকতেন। তার বাড়ি রংপুরে।

গতকাল বুধবার (৯ ফ্রেব্রুয়ারি) রাতে অসুস্থ হয়ে পড়লে মেসের তার রুমেমেটরা মিলে প্রাথমিক চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যায়। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। ভোরে সেখানে নেয়ার পর চিকিৎসকরা বেলায়েতকে মৃত ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের প্রধান মেডিকেল অফিসার ড. আবু তৈয়ব বলেন, “ভোর ৪টার দিকে তাকে মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। তার কার্ডিয়াক অ্যারেস্ট (হার্ট অ্যাটাক) হয়েছে। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।”

চবির অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী বলেন, “ভোরে বেলায়েত মারা যান। হাসপাতলের ইনফরমেশন কপি থেকে জানা যায় তার হার্ট অ্যাটাক হয়েছিল।”

পূর্ববর্তী নিবন্ধসিআইইউর বোর্ড অব ট্রাস্টির সভা
পরবর্তী নিবন্ধওমরাহ করতে গেলেন রেজাউল, ভারপ্রাপ্ত মেয়র লিটন